নগরবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিতে শতভাগ আত্মনিয়োগের আহ্বান মেয়র নাছিরের

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেমন মাতৃসদন হাসপাতালের চিকিৎসক, নার্সদের মানবসেবায় শতভাগ আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন নগরপিতা আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (১১ মে) সকালে মেমন মাতৃসদন হাসপাতাল পরিদর্শনকালে হাসপাতালের কনফারেন্স হলে এক মতবিনিময় সভায় একথা বলেন ‍তিনি।

এর আগে সকাল ১১টায় হাসপাতালটি পরিদর্শনে গেলে চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, স্বাস্থ্য কর্মকর্তা, মেমন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও ইনচার্জসহ সংশিষ্টরা মেয়রকে অভ্যর্থনা জানান। এরপর মেমন হাসপাতালের চিকিৎসকরা মেয়রকে হাসপাতালের ইপিআইকেন্দ্র, প্রসূতি রোগীদের আউট ডোর, শিশু আউট ডোর, জেনারেল কেবিন, ভিআইপি কেবিন, ডিলাক্স কেবিন নিয়ে যান।

এসময় তিনি মেমন হাসপাতালের প্রতিটি ওয়ার্ড সরেজমিনে পরিদর্শন করেন। পরিদর্শকালে মেয়র কেবিনে অবস্থানরত রোগীদের সঙ্গে সেবা নিয়ে কথা বলেন।

মেয়র মেমন মাতৃসদন হাসপাতালের সৌন্দর্য বর্ধনের উপর গুরুত্বারোপ করে উন্নতমানের কেবিন, আলোকায়ন এবং ওয়াশরুমসহ সকল কিছু সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে তাৎক্ষনিক নির্দেশ দেন।

পরিদর্শন শেষে কর্মরত চিকিৎসক, নার্সসহ অন্যান্যদের নিয়ে মতবিনিময় সভায় মেয়র বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরে প্রসূতি মা’দের পছন্দ মেমন মাতৃসদন হাসপাতাল। এই হাসপাতালকে নবরূপে সজ্জিত ও আধুনিকায়ন করে পূর্বেকার ঐতিহ্যে ফিরিয়ে আনতে হবে। তার জন্য সকলের সমন্বিত প্রচেষ্টা কামনা করছি।

সভায় সভাপতিত্ব করেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী। এতে বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী লে. কর্ণেল মহিউদ্দিন আহমদ, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডাক্তার প্রীতি বড়ুয়া, হাসপাতালের ইনচার্জ ডাক্তার আশীষ মুখার্জি।

এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী, তত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ঝুলন কান্তি দাশ ও নিবার্হী প্রকৌশলী অসীম বড়ুয়া।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...