ফলের ভয় দেখিয়ে ব্যাংকে ডাকাতি!

নাশপাতির বেশ গুণাগুণ রয়েছে। এ নাশপাতি দিয়ে প্রাচীন গ্রিসে চিকিৎসার কাজে ব্যবহার করা হতো একসময়। এ নাশপাতি ফল ব্যবহার করে ভয়াবহ ঘটনা ঘটিয়ে ফেলেছে ইসরায়েলের এক ব্যক্তি।

- Advertisement -

বিশ্বে প্রতিদিন ব্যাংক ডাকাতির ঘটনা ঘটে চলছে অহরহ। কিন্তু ব্যাংক ডাকাতির কৌশলও রয়েছে ভিন্নরকমের। তাই এ ব্যাপারটি নিয়ে ব্যাংকারদের মধ্যে একটা আতঙ্ক কাজ করে প্রতিনিয়ত। কোনো কিছু হাতে ধরে সেটাকে যদি অস্ত্র বলা হয়, তাহলে সহজেই ভড়কে যান তারা। ঠিক এমন কাজটি করে দুই ব্যাংকে ডাকাতি করেছেন ৪৭ বছর বয়সী ওই ব্যক্তি। তবে তার কৌশলটা ভিন্ন।

- Advertisement -google news follower

নাশপাতি জাতের এক ফলে কালো রঙ করে সেটাকে গ্রেনেড বলে ভয় দেখিয়ে দুই ব্যাংকের কর্মকর্তাদের কাছ থেকে অর্থ আদায় করেছিলেন তিনি। কালো রঙ করা নাশপাতি হাতে দেশটির বিরসেবা শহরের পোস্টাল ব্যাংকে ঢুকে পড়েন তিনি। তারপর ওই ব্যাংকের কর্মকর্তাদের বলেন, তাকে যদি টাকা দেওয়া না হয় তাহলে গ্রেনেড বিস্ফোরণ ঘটাবেন। ব্যাংক কর্মকর্তারা ভয় পেয়ে তার কথা মতো কাজ করেন।

এ ঘটনার ৫ দিন পর ওই ব্যক্তি নাকি আরেকটি ব্যাংকে গিয়ে একই কাজ করেন।

- Advertisement -islamibank

তবে এত চালাকির পরও পুলিশের হাতে ধরা পড়েছেন ওই ব্যক্তি। তার মোবাইল ফোন ট্র্যাকিং এবং সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে তাকে গ্রেপ্তার করেছে ইসরায়েল পুলিশ।

জয়নিউজ/বিআর
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM