নিউইয়র্ক বইমেলা শুক্রবার শুরু

0

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের পিএস ৬৯ স্কুলে ৪ দিনব্যাপী ২৮তম নিউইয়র্ক বইমেলা শুরু হচ্ছে শুক্রবার। চতুর্থ দিন মেলা অনুষ্ঠিত হবে স্কুলের পাশে জুইশ সেন্টারে।

মুক্তধারা ফাউন্ডেশনের আয়োজনে সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত এ মেলা উন্মুক্ত থাকবে।

এবার চিকিৎসক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়ালেদ চৌধুরী এবং লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরকে আজীবন সম্মাননা জানানো হবে।

মেলায় রবীন্দ্রসঙ্গীত শিল্পী রিজোওয়ানা চৌধুরী বন্যা গানে অংশ নিবেন।

মেলায় ভারত-বাংলাদেশের লেখক ও প্রকাশনী সংস্থা যেমন থাকবে তেমনি থাকবে স্বরচিত কবিতা পাঠ, আবৃত্তি, সাহিত্য আলোচনা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচনসহ, লেখক-প্রকাশ-পাঠকদের নিয়ে নানা আয়োজন। প্রবাসের জনপ্রিয় শিল্পীরা গাইবেন। থাকবে শাড়ি-গহনার স্টল।
লেখক সেলিনা হোসেন, লেখক-সাংবাদিক আনিসুল হক, কবি হাবিবুল্লাহ সিরাজী, লেখক ও সম্পাদক আবুল হাসনাত, সাংবাদিক-লেখক-মানবাধিকার সংগঠক শাহরিয়ার কবির, লেখক ও কার্টুনিস্ট আহসান হাবীব, সাজ্জাদ শরীফ, বিমল গুহ ও জাফর আহমদ রাশেদসহ আরো অনেকে মেলায় উপস্থিত থাকার কথা রয়েছে জানিয়েছেন মেলার আয়োজকরা।

এদিকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ভারপ্রাপ্ত সাংস্কৃতিক সচিব ড.মো. আবু হেনা মোস্তফা কামাল, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা মেলায় অথিতি থাকবেন।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...