মাহমুদউল্লাহ ঝড়ে সেন্ট কিটসের জয়

0

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক ক্রিস গেইল ঘরের মাঠে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে নেমে জ্যামাইকা তালাওয়াস শুরুটা করে ধীরগতিতে। চতুর্থ ওভারে জনসন চার্লস যখন আউট হন দলীয় রান তখন ২২। লুইস ও ফিলিপস মিলেও রানের গতি ওভাবে বাড়াতে পারেননি।

মূলত রভম্যান পাওয়েল ও ডেভিড মিলারের চতুর্থ উইকেট জুটিতে জ্যামাইকা তালাওয়াস ম্যাচে নিজেদের আধিপত্য বিস্তার করা শুরু করে। ২০ বলে ৩২ রান করে আউট হন মিলার। ৪০ বলে ১১ চার ও ৪ ছয়ে ৮৪ রান করে আউট হন পাওয়েল। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে জ্যামাইকা।

বড় রান তাড়া করতে নেমে অধিনায়ক তাঁর ওপেনিং পার্টনারের কাছ থেকে যোগ্য সঙ্গ পাননি। ১ম ওভারে ১৮ রান তোলেন ক্রিস গেইল। পরের ওভারের প্রথম বলেই থমাসের বলে বোল্ড হয়ে ফিরে যান কোন রান না করা এভিন লুইস। তবে তিনে নামা ভ্যান ডার ডুসেনকে নিয়ে চালিয়ে যান ক্রিস গেইল।

৭ম ওভারে সেন্ট কিটসের রান যখন ১ উইকেটে ৬৫ তখন বৃষ্টি নামে। থামলে সেন্ট কিটসের লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ১১৮। তবে ক্রিস গেইলের দল বিপদে পড়ে দলীয় ৭১ রানের মাথায় টানা দুই বলে ক্রিস গেইল ও বেন কাটিং ফিরে গেলে। ২৪ বলে ৬ চার ও ২ ছয়ে ৪১ রান করেন গেইল। পাঁচে ব্যাট করতে নামেন মাহমুদউল্লাহ রিয়াদ।

শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ৪৩ রান। থমাসের প্রথম দুই বলে ছক্কা মারেন ফন ডার ডুসেন। প্রান্ত বদল করে পরের বলে স্ট্রাইক দেন রিয়াদকে।

টানা দুই চার মারেন রিয়াদ। ওভারের শেষ বলে ডিপ মিড উইকেট দিয়ে মারেন বিশাল ছয়। তিন বলে ১৪ রান নিয়ে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের নাগালে নিয়ে আসেন রিয়াদ। সব মিলিয়ে ঐ ওভারে রান হয় ২৭। অ্যাডাম জাম্পার করা পরের ওভারেও ছক্কা হাঁকান রিয়াদ। ঐ ওভারে ১৪ রান এলে শেষ ওভারে মাত্র ২ রান দরকার হয় সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের। রভম্যান পাওয়েলের বলে শেষ ওভা-রের প্রথম বলেই জয়সূচক রান তুলে নেন মাহমুদউল্লাহ রিয়াদ।

সংক্ষিপ্ত স্কোর: 

জ্যামাইকা তালাওয়াস ২০৬/৬ (২০), ফিলিপস ৪০, চার্লস ১৩, লুইস ৯, পাওয়েল ৮৪, মিলার ৩২, রাসেল ১, গ্র্যান্ডহোম ১৪*, টেইলর ৮*, অ্যালেন ৪৩/১, ব্র্যাথওয়েট ৩৯/১, জোসেফ ৫১/১, জকাটিং ২৯/২।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস (লক্ষ্য ছিল ১১ ওভারে ১১৮ রান)- ১১৮/৩ (১০.১), গেইল ৪১, লুইস ০, ডুসেন ৪৫*, কাটিং ০, রিয়াদ ২৮*, সান্তোকি ২৭/১, থমাস ৩২/১, জাম্পা ১৮/১।

ফলাফল: সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস ৭ উইকেটে জয়ী (ডাকওয়ার্থ অ্যান্ড লুইস পদ্ধতিতে)।ম্যাচসেরা: ভ্যান ডার ডুসেন (সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস)।

 

এসআই/জয়নিউজ

আরও পড়ুন
লোড হচ্ছে...