সাহসী ও ব্যবসাবান্ধব বাজেট: খলিলুর রহমান

0

বাজেটের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় সরকারকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (সিএমসিসিআই) সভাপতি খলিলুর রহমান।

বৃহস্পতিবার (১৩ জুন) জয়নিউজের সঙ্গে আলাপকালে সিএমসিসিআই সভাপতি বলেন, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী ২০১৯-২০ অর্থবছরে দেশের ইতিহাসে সর্বোচ্চ ৫ লাখ ২৩ হাজার কোটি টাকার সাহসী ও ব্যবসাবান্ধব বাজেট উপহার দিয়েছেন। এটি দেশের চলমান অগ্রযাত্রায় বড় ভূমিকা রাখবে।

তিনি বলেন, বাজেটে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, জ্বালানি ও বন্দর উন্নয়ন খাতে আরও বেশি বরাদ্দ রাখা দরকার। যার ফলে দেশের শিল্পায়ন বৃদ্ধি পাবে। বৃদ্ধি পাবে কর্মসংস্থান এবং যার ধারাবাহিকতায় দেশের জিডিপি ৮.৫ শতাংশ ছাড়িয়ে যাবে আশা প্রকাশ করেন তিনি।

খলিলুর রহমান বলেন, যেখানে বাংলাদেশের প্রথম বাজেট ছিল ৭৮৬ কোটি টাকা, সেখানে স্বাধীনতার ৪৯ বছর পর জাতি পেয়েছে ৫ লাখ ২৩ হাজার কোটি টাকার বাজেট। এতেই বোঝা যায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিতে কতটা ভূমিকা রাখছেন।

তিনি বলেন, বাজেট বাস্তবায়নের লক্ষ্যে রাজস্ব আহরণ বৃদ্ধি, রেমিটেন্সের পরিমাণ বৃদ্ধি এবং প্রয়োজনীয় বৈদেশিক সহায়তার ব্যবস্থা করে সরকারের ব্যাংক ঋণ গ্রহণ কমাতে পারলে দেশে তারল্য সংকট সৃষ্টি হবে না।

জয়নিউজ/কেকে/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...