চকরিয়ায় মাতামুহুরি নদীতে নিখোঁজ ছাত্রের লাশ উদ্ধার

0

কক্সবাজারের চকরিয়ার মাতামুহুরি নদীতে গোসলে নেমে নিখোঁজ এক মাদ্রাসাছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। নিহত মাদ্রাসাছাত্রের নাম মুজিবুর রহমান (১৪)।

সে দক্ষিণ হাজিয়ান আমতলী গ্রামের মো. দুদু মিয়ার ছেলে ও হাজিয়ান ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্র।

শনিবার (১৫ জুন) সকাল সাড়ে ৭টার দিকে মাতামুহুরি নদীর হাজিয়ান পয়েন্ট থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহতের পরিবারের লোকজন জানান, এর আগের দিন শুক্রবার সাড়ে ১১টার দিকে মুজিবুর রহমান নদীর পাড় থেকে গরু আনতে যায়। ওই সময় সে গোসল করতে নেমে নিখোঁজ হয়।

পরে চকরিয়া ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযানে নামে। এসময় স্থানীয় লোকজন জাল ফেলে উদ্ধার কাজে সহযোগিতা করে। ওইদিন রাত দশটা পর্যন্ত চলে এ প্রচেষ্টা। চট্টগ্রাম থেকে ডুবুরি দল এসে পরদিন (শনিবার) সকাল সাড়ে ৭টার দিকে তার লাশ উদ্ধার করে।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন কর্মকর্তা মোঃ সাইফুল হাসান জয়নিউজকে জানান, মাতামুহুরি নদীতে নিখোঁজ কিশোরকে উদ্ধারে অভিযানে নামে ফায়ার সার্ভিসের লোকজন। শুক্রবার দুপুর থেকে রাত পর্যন্ত চেষ্টা করা হয়। পরে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করে চট্টগ্রাম থেকে ডুবুরি দলের ব্যবস্থা করা হয়। যৌথ প্রচেষ্টায় শনিবার সকালে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে।

এদিকে এলাকার লোকজন ও নিহতের পরিবারের দাবি মাতামুহুরি নদী থেকে অবৈধ বালু উত্তোলনে সৃষ্ট বড়-বড় গর্তে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে। এসব বালু উত্তোলন বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তারা।

জয়নিউজ/গিয়াস/এমজেএইচ

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...