চবির প্রকৌশলীকে হুমকি, রুমে তালা!

0

নিজ কার্যালয়ে যেতে বারণ করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রকৌশল দপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাহফুজুর রহমানকে হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। মুঠোফোনে ছাত্রলীগ পরিচয় দিয়ে এই হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

একইসঙ্গে রোববার (১৬ জুন) সকাল ১০টা থেকে কে বা কারা ওই প্রকৌশলীর কক্ষে তালা ঝুলিয়ে রাখে। এ ঘটনায় ওই প্রকৌশলী আঙুল তুলছেন বিশ্ববিদ্যালয়ের অফিসার সমিতির সাবেক সভাপতি জাকের আহমদের দিকে।

প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, ‘সকাল ১০টার দিকে একটি অপরিচিত নাম্বার থেকে আমার ফোনে কল আসে। ছাত্রলীগের পরিচয় দিয়ে অফিসে তালা লাগিয়েছে বলে জানিয়ে বিশ্ববিদ্যালয়ে না আসার জন্য আমাকে হুমকি দেওয়া হয়।’

তিনি জানান, কয়েক বছর আগে জাকের আহমদের দখলে থাকা বিশ্ববিদ্যালয়ের সম্পত্তি উদ্ধার করা হয়। সীমানা প্রাচীর নির্মাণ করতে গিয়ে বিভিন্নভাবে তার হামলার শিকার হতে হয়েছে। এতে আমার ভূমিকা বেশি ছিল। এর প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে মামলা করে এবং হাটহাজারী থানার মাধ্যমে কারাগারে পাঠানো হয়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারও করা হয়।

তিনি বলেন, এর আগেও বিভিন্ন কারণে তিনি বিশ্ববিদ্যালয় থেকে অনেকবার বহিষ্কার হয়েছিলেন। সম্প্রতি তিনি জামিনে বেরিয়ে এসেছেন। যেহেতু বিশ্ববিদ্যালয়ের এখন হ-য-ব-র-ল অবস্থার সৃষ্টি হয়েছে, তিনি সুযোগ কাজে লাগাতে চাচ্ছেন। রেজিস্ট্রার বরাবর আমি মৌখিক অভিযোগ জানিয়েছি।

তবে অভিযোগ অস্বীকার করেছেন অফিসার সমিতির সাবেক সভাপতি জাকের আহমদ। প্রকৌশলীর বিরুদ্ধে পাল্টা অভিযোগ করে তিনি বলেন, এ ধরনের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আর প্রকৌশলী মাহফুজুর রহমান দুর্নীতিবাজ কর্মকর্তা, তিনি ঘুষ খেয়েছেন। আমার কাছে প্রমাণ আছে। আর দুদক এটা নিয়ে তদন্ত করছে।

জয়নিউজ/নবাব/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...