ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সিআইইউ উপাচার্যের সাক্ষাৎ

0

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

রোববার (১৬ জুন) সকালে ইউজিসি ভবনে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে শুভেচ্ছা জানান। পরে তার হাতে অভিনন্দনপত্র, সিআইইউ থেকে প্রকাশিত জার্নাল ও ক্রনিক্যাল তুলে দেন।
এসময় অন্যান্যের মধ্যে সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও ফিন্যান্স অ্যান্ড অ্যাকাউন্টস শাখার ভারপ্রাপ্ত পরিচালক সালমা বেগম (এফসিএ) উপস্থিত ছিলেন।

সৌজন্য সাক্ষাতে দেশের উচ্চশিক্ষা, শিক্ষার গুণগতমান বৃদ্ধি, গবেষণা কার্যক্রম, যুগোপযোগী সিলেবাসসহ নানা বিষয় আলোচনা করেন।
ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ সিআইইউর শিক্ষাকার্যক্রমে সন্তোষ প্রকাশ করে বলেন, গুণগত শিক্ষা নিশ্চিত করাই এখন আগামী দিনের বড় চ্যালেঞ্জ। ঢাকার বাইরে চট্টগ্রাম থেকে সিআইইউ উচ্চশিক্ষায় সূদুরপ্রসারি পরিকল্পনা বাস্তবায়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। যা ইতিবাচক পদক্ষেপ।

তিনি আরও বলেন, আমার লক্ষ্য বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা কার্যক্রম বৃদ্ধি করা। পাশাপাশি শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা। আশা করছি সিআইইউ তার সাফল্য বজায় রেখে শিক্ষার উন্নয়ন ঘটাবে।

উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী সিআইইউকে একটি মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করে অনুষ্ঠানে বলেন, নিয়ম-শৃঙ্খলা, বিধিবিধান, সততা ও নিষ্ঠার সঙ্গে এগিয়ে চলেছে এ শিক্ষাপ্রতিষ্ঠান।

দক্ষ লোকবল নিয়োগ, সহায়ক পরিবেশ সৃষ্টি, গবেষণায় উৎসাহিতকরণ, সৃজনশীলতা, দক্ষতা ও জ্ঞানের পরিধির বিকাশ ঘটিয়ে উচ্চশিক্ষার চ্যালেঞ্জ মোকাবিলায় সিআইইউ কাজ করে যাচ্ছে বলে এই সময় উল্লেখ করেন উপাচার্য।

প্রসঙ্গ: চলতি বছরের ২২ মে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...