মহারণে রানের চূড়ায় ভারত

মহারণের শুরুতে উত্তাপ ছড়িয়েছে ভারতের ব্যাটিং। রোহিত শর্মার সেঞ্চুরিতে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে তারা। টস হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ৩৩৬ রান করে ভারত।

রোববার (১৬ জুন) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় মুখোমুখি হয় ভারত-পাকিস্তান।

বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। তবে অধিনায়কের সিদ্ধান্তের প্রতি সুবিচার করতে পারেননি তার বোলাররা।

শুরু থেকেই বেধড়ক পিটিয়ে ওভার প্রতি ছয়ের উপর রান তুলতে থাকে ভারত। ইনিংসের ২৪তম ওভারে তাদের ১৩৬ রানের ওপেনিং জুটি ভাঙে লোকেশ রাহুলের বিদায়ে। ৭৮ বলে তিনটি চার আর দুটি ছক্কার মারে রাহুল করেন ৫৭ রান।

৩৪ বলে ফিফটি পূর্ণ করা রোহিত ৮৫ বলে তিন অঙ্ক স্পর্শ করেন। সেঞ্চুরি পূর্ণ করে এগিয়ে যাচ্ছিলেন ওয়ানডেতে ব্যক্তিগত চতুর্থ ডাবল সেঞ্চুরির দিকে। তবে তাকে থামতে হয় ১৪০ রানে। তার ১১৩ বলের ইনিংসটি সাজানো ছিল ১৪টি চার ও তিনটি ছয়ের মারে।

এ ম্যাচে নামার আগে ওয়ানডেতে ২২১ ইনিংসে বিরাট কোহলির রান ছিল ১০ হাজার ৯৪৩। এদিন ৫৭ রান করে তিনি হয়ে যান ১১ হাজারের এলিট ক্লাবের নতুন সদস্য। কোহলির আগে এই ক্লাবের সদস্য হয়েছেন আট বিশ্বসেরা ব্যাটসম্যান। কোহলি ফিরে যান ৬৫ বলে ৭৭ রান করে।

ছোট ঝড় তুলে ১৯ বলে ২৬ রান করে ফেরেন হার্দিক পাণ্ডিয়া। ধোনি ফেরেন মাত্র ১ রান করে। বিজয় শঙ্কর ১৫ আর কেদার যাদব ৯ রান করে অপরাজিত ছিলেন।

পাকিস্তানের হয়ে মো. আমির নেন ৩ উইকেট। ওয়াহাব রিয়াজ আর হাসান আলী নেন ১টি করে উইকেট।

জয়নিউজ/পিপিএন/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...