এসিড আক্রান্ত নারীদের পাশে শাহরুখ

বলিউড বাদশা শাহরুখ খান অভিনয়ের পাশাপাশি নানা সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে ভক্তদের হৃদয় জয় করেছেন। এবার এসিড আক্রান্ত নারীদের সাহায্যের জন্য একটি প্রতিষ্ঠান খুললেন তিনি। প্রতিষ্ঠানটির নাম দিয়েছেন নিজের বাবা মীর তাজ মোহাম্মদ খানের নামে, ‘মীর ফাউন্ডেশন’। রোববার (১৬ জুন) বাবা দিবসে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেন শাখরুখ।

- Advertisement -

প্রতিষ্ঠানের ওয়েবসাইট উদ্বোধন করে শাহরুখ খান বলেন, আমার বাবার নামে ‘মীর ফাউন্ডেশন’ তৈরি করা হলো। খোলা হলো এসিড আক্রান্ত নারীদের সাহায্যের জন্য বানানো একটি ওয়েবসাইট। ওয়েবসাইটটির উদ্বোধনের জন্য বাবা দিবসের চেয়ে ভালো দিন আর কী হতে পারত।

- Advertisement -google news follower

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে শাহরুখ লেখেন, ‘আমার সতীর্থরা আমাকে জীবনে সফল হওয়ার অনেক সুযোগ দিয়েছেন। আর এটাই আমি করতে চাই অন্যদের জন্য, বিশেষত নারীদের জন্য। আমি নারীদের জন্য এমন পরিবেশ তৈরি করতে চাই, যেখানে তারা নিজেদের মতো করে জীবনটাকে সাজাতে পারবেন। কথাটা আদর্শবাদীর মতো মনে হতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি, আমরা নারীদের সেই ক্ষমতা দিতে পারি, যাতে তারা চিন্তাহীনভাবে বাঁচতে পারেন, স্বপ্ন দেখতে পারেন।’

এ প্রসঙ্গে শাহরুখ আরো বলেন, এই ফাউন্ডেশনের মাধ্যমে আমরা সেই নারীদের সাহায্য করতে পারি, যারা খারাপ ব্যবহার পেয়েছেন সমাজ থেকে। আমরা সবে শুরু করেছি, ভবিষ্যতে আরো শক্তিশালী হব, কাজ করব যতক্ষণ না স্বপ্নটা বাস্তবে পরিণত করতে পারছি।

- Advertisement -islamibank

এর আগে গত বছরের ৩ ডিসেম্বর আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে প্রতিবন্ধীদের জন্য ৫০টি হুইলচেয়ার উপহার দেন শাহরুখ।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM