কথিত এমএলএম প্রতিষ্ঠানে পুলিশের অভিযানে আটক ৭

0

ডেসটিনির আদলে গড়ে ওঠা এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেড নামে কথিত একটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রতারণার অভিযোগে ৭ জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) রাত ১১টার দিকে নগরের কাজীর দেউড়ির ভিআইপি টাওয়ারে প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিযান চালিয়ে তাদের আটক করে কোতোয়ালি থানা পুলিশ।

আটক ৭ জন হলেন- অপু দাশ (২৯), রাজীব দাশ (৩৯), রাজীব তালুকদার (৪০), উজ্জ্বল সেন (৪১), রবিন মিত্র (৩৩), সুমন বিশ্বাস (৩৮) ও রঞ্জিত গুহ (৪৮)।

সূত্র জানায়, ২০১৭ সালে ভিআইপি টাওয়ারের চতুর্থ তলায় এনেক্স নামে একটি কথিত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সেখান থেকে পণ্য কেনার জন্য গ্রাহক সংগ্রহ করে দিতে পারলে পয়েন্ট যোগ হয়। এভাবেই গ্রাহকদের প্রতারণা করছিল বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই অভিযোগ করে আসছিলেন।

আটক সবাই ডেসটিনি ২০০০ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিল। পরে প্রতিষ্ঠানটি সরকার বিলুপ্ত করলে তারা পুনরায় সংগঠিত হয়ে এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেড নামে নতুন আরেকটি প্রতিষ্ঠান গড়ে তোলে।

এ ব্যাপারে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জয়নিউজকে বলেন, গ্রাহক প্রতারণা ও অর্থ আত্মসাতের ফাঁদ মনে হওয়ায় কথিত একটি মাল্টিলেভেল মার্কেটিং থেকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ জনকে আটক করা হয়েছে। কেউ লিখিত অভিযোগ নিয়ে এলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মামলা না হলে তাদের ব্যবসা প্রতিষ্ঠানের লাইসেন্স ও কাগজপত্র যাচাই করা হবে। এরপরই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জয়নিউজ/পলাশ

 

আরও পড়ুন
লোড হচ্ছে...