এনেক্স ওয়ার্ল্ডওয়াইডের ৭ জনের বিরুদ্ধে মামলা

0

এমএলএম ব্যবসা প্রতিষ্ঠান এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেডের ৭ জনের বিরুদ্ধে গ্রাহক প্রতারণা ও  অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করা হয়েছে।

বুধবার (১৯ জুন) রাতে ঔই ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রতারিত জাহিদুল ইসলাম নামে এক গ্রাহক মামলাটি দায়ের করেন।

এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (২০ জুন) সকালে গ্রেপ্তার দেখিয়ে প্রতিষ্ঠানটির ৭ জনকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

এর আগে মঙ্গলবার (১৮ জুন) রাত ১১টার দিকে নগরের কাজীর দেউড়ির ভিআইপি টাওয়ারে প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিযান চালিয়ে তাদের আটক করেছিল কোতোয়ালি থানা পুলিশ।

আটক ৭ জন হলেন- অপু দাশ (২৯), রাজীব দাশ (৩৯), রাজীব তালুকদার (৪০), উজ্জ্বল সেন (৪১), রবিন মিত্র (৩৩), সুমন বিশ্বাস (৩৮) ও রঞ্জিত গুহ (৪৮)।

এ ব্যাপারে কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান জয়নিউজকে বলেন, জাহিদুল ইসলাম নামে এক গ্রাহকের করা মামলায় তাদের আদালতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৬, ৪২০ ও  ৫০৬ ধারায় অভিযোগ আনা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালে ভিআইপি টাওয়ারের চতুর্থ তলায় এনেক্স নামে একটি কথিত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলে। সেখান থেকে পণ্য কেনার জন্য গ্রাহক সংগ্রহ করে দিতে পারলে পয়েন্ট যোগ হয়। এভাবেই গ্রাহকদের প্রতারণা করছিল বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই অভিযোগ করে আসছিলেন।

আটক সবাই ডেসটিনি ২০০০ লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিল। পরে প্রতিষ্ঠানটি সরকার বিলুপ্ত করলে তারা পুনরায় সংগঠিত হয়ে এনেক্স ওয়ার্ল্ডওয়াইড লিমিটেড নামে এ নতুন প্রতিষ্ঠান গড়ে তোলে।

জয়নিউজ/পিডি

 

আরও পড়ুন
লোড হচ্ছে...