ওয়ার্নারের সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে অস্ট্রেলিয়া

0

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে অজিরা। চলতি বিশ্বকাপে এক ছন্দে এগিয়ে চলেছেন ওয়ার্নার। ৫৫ বলে করেছেন ফিফটি, ১১০ বলে করলেন সেঞ্চুরি। এবারের আসরে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি, ওয়ানডেতে ষোড়শ।

তিন অঙ্ক ছোঁয়ার পথে সাতটি চার ও দুটি ছক্কা এসেছে ওয়ার্নারের ব্যাট থেকে। এর আগে বাঁহাতি এই ওপেনার ১০ রানে জীবন পেয়েছিলেন সাব্বির রহমানের হাতে।

এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬ ওভার শেষে ১ উইকেটেই ২১২ রান। ওয়ার্নার ১১০ আর উসমান খাজা ৪২ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

শতরানের জুটি ভাঙলেন সৌম্য
এবারের আসরে প্রথমবারের মতো বোলিংয়ে এসেই আঘাত হেনেছেন সৌম্য সরকার। অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে এই মিডিয়াম পেসার ভাঙলেন ১২১ রানের জুটি। ২১তম ওভারে বোলিংয়ে এসে সৌম্যের অফ স্টাম্পের বাইরের বাড়তি লাফানো বলে চমকে গিয়ে শর্ট থার্ড ম্যানে ক্যাচ দেন ফিঞ্চ। ৫১ বলে ৫৩ রান করেন ফিঞ্চ।

এর আগে বিশ্বকাপের ২৬তম ম্যাচে ইংল্যান্ডের নটিংহ্যামে টস জিতে বাংলাদেশকে বোলিংয়ের আমন্ত্রণ জানান অজি দলপতি অ্যারন ফিঞ্চ। বাংলাদেশ দলে ফিরেছে রুবেল হোসেন ও সাব্বির রহমান। ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়লেন সাইফউদ্দিন ও মোসাদ্দেক সৈকত।

বৃহস্পতিবার (২০ জুন) ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় শুরু হয়েছে অস্ট্রেলিয়া-বাংলাদেশের মধ্যকার এ ম্যাচ।

সেমিতে যাওয়ার লড়াইয়ে এই ম্যাচে জয় চাইবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ফুরফুরে মেজাজেই রয়েছে টিম টাইগাররা। তবে ইনজুরিতে পড়ে সাইফের ছিটকে পড়াটা হয়তো ভোগাবে বাংলাদেশকে। তবে নিজেকে প্রমাণের অপেক্ষায় থাকা রুবেল হোসেন অবশ্যই এই সুযোগ কাজে লাগাতে চাইবে শতভাগ।

অন্যদিকে নিজেদের পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে জিতে সেমির লড়াইয়ে অনেকটাই এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। পয়েন্ট তালিকায় তারা আছে তিনে আর বাংলাদেশ আছে পাঁচে।

জয়নিউজ/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...