‘মারো ছক্কা’ সিডির মোড়ক উন্মোচন

0

বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসর্গ করে ‘মারো ছক্কা’ শীর্ষক গানের সিডির মোড়ক উন্মোচন করা হয়েছে। এতে সুর ও কণ্ঠ দিয়েছেন তরুণ গীতিকার ও সুরকার বখতিয়ার মীম সাদী।

শুক্রবার (২১ জুন) সকালে নগর ভবনের কেবি আবদুছ ছত্তার মিলনায়তনে এ সিডির মোড়ক উন্মোচন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ক্রিকেটকে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গণে উচ্চমাত্রায় উত্তীর্ণ করেছেন। বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় আমাদের জাতীয় ক্রিকেট দল সাফল্য ও অর্জনের আরেকটি মাইলফলক। এ ক্রিকেটের সঙ্গে বাঙালি জাতির আবেগ-অনুভূতি নিবিড়ভাবে সম্পৃক্ত। তাই গানে ও কবিতায় ক্রিকেট এখন অনুভূতি প্রকাশের শিল্প অনুষঙ্গ।

তিনি আরো বলেন, ক্রিকেট প্রতিভা অন্বেষণে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন শীর্ষ কর্মকর্তা হিসেবে আমি সারাবছরই কাজ করে যাচ্ছি। চট্টগ্রামে একাধিক ক্রিকেট একাডেমি গড়ে উঠেছে। এখানে তামিম ইকবালের মতো অনেক প্রতিভার স্ফুরণ ঘটতে পারে।

বখতিয়ার মীম সাদী নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, মেয়র আ জ ম নাছির উদ্দীনের উপস্থিতিতে আমার সিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের মুহূর্তগুলো আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে। আমি আগামীতে খেলাধুলানির্ভর এ ধরনের সিডি প্রকাশ করে নতুন প্রজন্মকে উৎসাহিত করার চেষ্টা করব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, নগর আওয়ামী লীগের সদস্য হাজী বেলাল আহমেদ, ক্রীড়া সংগঠক আফতাবুর রহমান ফেরদৌস, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক আবদুল্লাহ আল মামুন ও কবি আসিফ ইকবাল প্রমুখ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...