সম্পাদকের মুক্তি দাবিতে নগর স্বেচ্ছাসেবক দলের সমাবেশ

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, জনগণ বর্তমান অনির্বাচিত সরকারের ওপর আস্থা হারিয়ে ফেলেছে। তাই তারা আবারো ক্ষমতায় থাকার জন্য নানা রকম কারসাজি করছে। কিন্তু তাতে কোন লাভ হবে না। বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে সাথে নিয়ে অংশ নিবে। নির্বাচনও হবে নিরপেক্ষ সরকারের অধীনে। জনগণকে সাথে নিয়ে বিএনপি রাজপথের আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটাবে।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুর মুক্তির দাবিতে নগরীর কাজীর দেউরী দলীয় কার্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, সরকার ভীত সন্ত্রস্ত হয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার করছে। একের পর এক মিথ্যা মামলা দিয়ে অবৈধভাবে ক্ষমতায় টিকে থাকতে চাচ্ছে। এরই ধারাবাহিকতায় নগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুকে গ্রেফতার করা হয়েছে। তারা মনে করছে এভাবে মামলা দিয়ে ও গ্রেফতার করে বেশী ক্ষমতায় টিকে থাকতে পারবে। বিএনপির নেতা কর্মীরা বেঁচে থাকতে তাদের এই ষড়যন্ত্র কখনো সফল হবে না।

নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, চারিদিকে আওয়ামী লীগ সরকারের পতনের শব্দ শোনা যাচ্ছে। সরকার নানা রকম দুঃস্বপ্নে অস্থির ও শঙ্কিত হয়ে পড়েছেন। মানুষের বাকস্বাধীনতা, চলাফেরার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্রকে হরণ করে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, আগামী নির্বাচন যে সব দলের অংশগ্রহণে হবে সেটির কোনও সদিচ্ছা বর্তমান সরকারের নেই। সামনে নির্বাচন অথচ এখনও বিরোধী দলের নেতাকর্মীদের ধরপাকড় করা হচ্ছে। তিনি বলেন, আমরা জনগণের দাবি নিয়ে লড়াই করছি। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন শুধু বিএনপির দাবি নয়, দেশের জনগণের দাবি। আমরা জনগণের ভোটাধিকার, গণতন্ত্র ফিরিয়ে দিতে লড়াই করে যাচ্ছি। আমরা সংসদে জনগণের প্রতিনিধিত্ব চাই, আর সেটি জনগণেরই দাবি। তিনি জনগণের ন্যায্য দাবি আদায়ে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানান।

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খানের সভাপতিত্বে ও  সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়ার পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, সৈয়দ আজম উদ্দিন, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক মো: শাহ আলম, ইয়াছিন চৌধুরী লিটন সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, সহ-দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, নগর স্বেচ্ছাসেবক দলের সি.সহ- সভাপতি তফাজ্জল হোসেন, সহসভাপতি আসাদুজ্জামান দিদার প্রমুখ।

 

জয়নিউজ/জেডএইচ

আরও পড়ুন
লোড হচ্ছে...