ফের সিআইপি চেম্বার সভাপতি

0

বাণিজ্যিক নগরী চট্টগ্রাম। যাদের জন্য এই বাণিজ্যিক নগরীর তকমা সেই বণিকদের (ব্যবসায়ী) সংগঠনের প্রধান তিনি। তাঁর দক্ষতায় বাণিজ্যে দ্রুত এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম। সেই ব্যক্তিই আবারো মনোনীত হয়েছেন কমার্শিয়াল ইম্পরটেন্ট পারসন (সিআইপি)।

যাঁর বর্ণনা এতক্ষণ দেওয়া হলো আশা করি সংবাদের শুরুতেই অনেকেই বুঝে গেছেন তিনি কে। হ্যাঁ, তিনি চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। দেশের ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ যিনি হয়েছেন সিআইপি-২০১৫।

গত ৩ সেপ্টেম্বর রাজধানীর একটি হোটেলে ১৯টি খাতে মোট ১৭২ জন মনোনীত সিআইপি (রপ্তানি) এবং সিআইপি’র (ট্রেড) নাম ঘোষণা করা হয়। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি মনোনীত সিআইপিদের সম্মাননা ও সিআইপি কার্ড প্রদান করেন। চট্টগ্রাম চেম্বার সভাপতির পাশাপাশি মাহবুবুল আলম আরো অনেক ব্যবসায়ী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করছেন। তিনি সার্ক চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি, ভারতের কনফেডারেশন অব ইস্টার্ন চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ (সিইসিসিআই) সহসভাপতি, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলাপমেন্ট (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান, এফবিসিসিআই ও আইসিসি-বাংলাদেশ’র পরিচালক এবং মালির ডেজিগনেটেড কনসাল জেনারেল হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি এম আলম গ্রুপ ও ডায়মন্ড লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান এবং এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের ভাইস চেয়ারম্যান।

এর আগে ২০০৭-২০০৮ সালে চিটাগাং চেম্বারের সহসভাপতি, ২০১১-২০১২ মেয়াদে সিনিয়র সহসভাপতি এবং পরবর্তী তিন মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করছেন মাহবুবুল আলম। তিনি ইতিপূর্বে ২০১৪ সালে শিল্প মন্ত্রণালয় ঘোষিত সিআইপি মনোনীত হয়েছিলেন।

আরও পড়ুন
লোড হচ্ছে...