হেল্প ডেস্ক ৯৯৯-এ যুক্ত হলো ‘আব্বাস’

0

ন্যাশনাল হেল্প ডেস্ক- এর ৯৯৯ নম্বরে ফোন দিলে শোনা যায়, ‘কিভাবে সহযোগিতা করতে পারি?’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে একবছর এই জরুরি হেল্পলাইন নম্বরটি পরীক্ষামূলক চালানোর পর ২০১৭ সালের ১২ ডিসেম্বর উদ্বোধন করা হয়। বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে ৯৯৯ নম্বরে ফোন করা হলে প্রশিক্ষিত এজেন্টরা জরুরি ফায়ার সার্ভিস, পুলিশ কিংবা অ্যাম্বুলেন্স সেবা প্রদানকারীর সঙ্গে যোগাযোগ করিয়ে দেন।

এই জাতীয় জরুরি সেবার সঙ্গে এবার যুক্ত হলো ঢাকাই সিনেমা ‘আব্বাস’। মুক্তির প্রতীক্ষায় থাকা চলচ্চিত্রটি এরইমধ্যে প্রচারণায় নেমেছে। প্রকাশ হয়েছে এর প্রথম পোস্টার। জাতীয় জরুরি সেবা কার্যালয়ে একটি আনুষ্ঠানিক চুক্তি হলো দুইপক্ষের মধ্যে। সেখানে জাতীয় জরুরি সেবার পক্ষ থেকে উপস্থিত ছিলেন বিভাগের পুলিশ সুপার মো. তবারক উল্লাহ ও অন্য কর্মকর্তারা।

আব্বাস সিনেমার পক্ষে উপস্থিত ছিলেন পরিচালক সাঈফ চন্দন ও নায়ক নীরব হোসেন।

চুক্তি প্রসঙ্গে পুলিশ সুপার মো. তবারক উল্লাহ বলেন, জাতীয় জরুরি সেবা ৯৯৯ জনগণকে পুলিশ, ফায়ার সার্ভিস এবং এম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছে। বহুল জনপ্রিয় এই সেবা মাধ্যমটির সঙ্গে ‘আব্বাস’ চলচ্চিত্রটি যুক্ত হলো। আপনারা ‘আব্বাস’ চলচ্চিত্রের সঙ্গে থাকুন। পাশাপাশি জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর সেবা নিন।

নির্মাতা সাঈফ চন্দন বলেন, জনগণকে জাতীয় সেবা ৯৯৯ এর সেবা নিতে আগ্রহী করতে ভূমিকা রাখবে ‘আব্বাস’। পাশাপাশি ‘আব্বাস’ সিনেমাও জাতীয় সেবার হাত ধরে সবশ্রেণির দর্শকের কাছে পৌঁছে যাবে।

এদিকে ‘আব্বাস’ নিয়ে উচ্ছ্বসিত নীরব। অধীর আগ্রহে তিনি অপেক্ষা করছেন ছবিটির মুক্তির। তাঁর বিশ্বাস, এই ছবিটি পছন্দ করবেন দর্শক।

প্রসঙ্গত, অ্যাকশন-রোমান্টিক সিনেমা ‘আব্বাস’। যেখানে দেখা যাবে, আব্বাস নামে এক ছেলের বেড়ে ওঠা ও এলাকার ত্রাস হয়ে উঠার চিত্র। ছবির পোস্টারে অ্যাকশন হিরোর লুকে দেখা গেছে নাম ভূমিকায় অভিনয় করা নায়ক নীরবকে। ছবিতে নীরবের সঙ্গে জুটি বেঁধেছেন সোহানা সাবা। আরও আছেন সূচনা আজাদ, জয়রাজ, শিমুল খানসহ অনেকে।

ছবির বিশেষ একটি চরিত্রে দেখা যাবে আইটেম গার্ল নায়লা নঈমকে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...