মেরুদণ্ডের পরীক্ষায় ‘ব্রেইন ক্যানসারের’ রিপোর্ট

0

নগরের বেসরকারি হাসপাতাল শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি লিমিটেডে নাজির আহমেদ (৮৫) নামে এক রোগীর মেরুদন্ড পরীক্ষার রিপোর্ট দেওয়া হয়েছে ‘ব্রেইন ক্যানসার’ হয়েছে বলে।

সোমবার (৩ সেপ্টেম্বর ) পরীক্ষার রিপোর্টটি দেওয়া হয়। রিপোর্টের হেডলাইনে এমআরআই অব লাম্বো সেকলার স্পাইন ঠিকই আছে কিন্তু এর দু’কলাম নিচে ফাইন্ডিং লিখা হয় ‘ব্রেইন ক্যানসার’। এমনকি ‘ইমপ্রিশেনে’ও লেখা আছে কোষের অস্বাভাবিক বৃদ্ধি।

নাজির আহমেদের ছেলে সৈয়দুল কাউসার জয়নিউজকে বলেন, মেরুদন্ডের সমস্যায় ব্রেইন ক্যানসারের রিপোর্ট দিয়েছে শেভরন। এ বিষয়ে শেভরনে যোগাযোগ করলে, তারা প্রিন্ট করার সময় অন্যের রিপোর্ট ভুলে দেওয়া হয়েছে বলে দাবি করে। পরে তারা রিপোর্টটি সংশোধন করে দেয়। চট্টগ্রামের সিভিল সার্জন বরাবর অভিযোগ করবেন কিনা এমন প্রশ্নে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, অভিযোগ করে আসলে কিছুই হবে না। ভুল আমাদেরই। এমন জায়গায় চিকিৎসা নিতে হচ্ছে।

শেভরন ডায়াগনস্টিক সেন্টারের জেনারেল ম্যানেজার পুলক পারিয়াল জয়নিউজকে বলেন, নাজির আহমেদ নামের এক রোগীর মেরুদন্ডে সমস্যা রয়েছে। তবে অন্য একজনের ব্রেইনের রিপোর্ট প্রিন্ট করার সময় ভুলে নাজির আহমেদের পরীক্ষার রিপোর্টে চলে যায়। প্রিন্টিং মিস্টেকের ফলে এমনটি হয়েছে। পরে আমরা ঠিক করে দিয়েছি।

চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকীর সাথে শেভরনের ভুল রিপোর্টের বিষয়ে যোগাযোগ করা হলে তিনি জয়নিউজকে বলেন, আমরা অভিযোগ পেলে তদন্ত কমিটি গঠন করে যথাযথ ব্যবস্থা নেব।

এর আগে মঙ্গলবার সকালে নাজির আহমেদের ছেলে সৈয়দুল কাউসার তার ব্যক্তিগত ফেইসবুক একাউন্টে লিখেন, ‘আমার বাবা হাসপাতালে ভর্তি বয়স ৮৫ প্রায়, বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন। এরমধ্যে পড়ে গিয়ে মেরুদন্ডের হাড়ে আঘাত পেয়েছেন। গত ১ সেপ্টেম্বর শেভরনের লাম্বার স্পাইনের MRI করা হয়েছে, আজ রাতে রিপোর্ট পেলাম। কিন্তু হাস্যকর বিষয় হচ্ছে টেস্ট করালাম লাম্বার স্পাইনের আর শেভরন রিপোর্ট করল ব্রেনের! আরো লজ্জার বিষয় তারা রিপোর্টের হেডলাইনেও লিখল লাম্বার স্পাইন! আরো ভয়ংকর বিষয় হচ্ছে আমরা একইদিন ব্রেইনের সিটি স্ক্যানিং করেছি, যদি এ ভুল রিপোর্ট ঐ সিটি স্ক্যানিং এ ছাপাত তবে তো আমাদের পাগল হয়ে যাওয়ার অবস্থা হত। কারণ ঐ ভুল রিপোর্টে ব্রেইন ক্যান্সারের কথা বলা হয়েছে! জনস্বার্থে বিষয়গুলো প্রচার করা উচিত, কিভাবে এধরণরে ল্যাবগুলো আমাদরেকে নিয়ে খেলছেন..।’

আরও পড়ুন
লোড হচ্ছে...