‘বন্দুকযুদ্ধে’ ২ মানব পাচারকারী নিহত

0

কক্সবাজার টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গাসহ দুই মানব পাচারকারী নিহত হয়েছে। শনিবার (২২ জুন) রাত ১২টা ১০ মিনিটে উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া নৌঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলো টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার মৃত রশিদ আহম্মদের ছেলে মো. রুবেল ও উখিয়া কুতুপালং ক্যাম্পের হাবিবুল্লাহর ছেলে ওমর ফারুক।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া নৌঘাট এলাকায় ৪৯ রোহিঙ্গা পাচার মামলার পলাতক আসামিদের ধরতে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মানব পাচারকারী দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়।

একপর্যায়ে ঘটনাস্থল থেকে পাচারকারী দলের সদস্যরা পালিয়ে গেলে রুবেল ও ওমর ফারুককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজারে পাঠান। সেখানে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়।

ওসি বলেন, ঘটনাস্থল থেকে দুটি এলজি, ১১ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ ও ১৮ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

এ সময় তিন পুলিশ সদস্যের আহত হওয়ার কথাও জানান ওসি। তারা হলেন উপ-পরিদর্শক (এসআই ) নুরুল ইসলাম, কনস্টেবল মহিউদ্দিন ও মোহাম্মদ শামীম রেজা।

এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...