সাউদার্ন ইউনিভার্সিটিতে মুট কোর্ট প্রতিযোগিতা

সাউদার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এপি অয়েল এর পৃষ্ঠপোষকতায় তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো প্রফেসর ড. খবির উদ্দিন আহমেদ মেমোরিয়াল মুট কোর্ট প্রতিযোগিতা ২০১৯।

- Advertisement -

এই ছায়া আদালত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা আন্তর্জাতিক আইনের অনেক জটিল বিষয়ে আলোচনা করেন।

- Advertisement -google news follower

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬টি দল। প্রত্যেক দলের ৩ জন সদস্য দিনব্যাপী এ আয়োজনে অংশ নেন। এরমধ্যে বিজয়ী হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং রানার্স আপ হয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সি আবদুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও চুয়েলসার সভাপতি অ্যাডভোকেট বদরুল হুদা।

- Advertisement -islamibank

বিচারকের দায়িত্ব পালন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী হোসাইন আল আসকারি, ফেনী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান, ঢাকা মেট্রেোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ভিত্তিক সংগঠন সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্টাডিজ (এসসিএলএস) এ প্রতিযোগিতার আয়োজন করে। আয়োজকদের বিশ্বাস এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের আইন শিক্ষার ব্যবহারিক শাখাটির বিকাশ ঘটবে এবং শিক্ষার্থীরা আইন শিক্ষার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবে।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM