সাউদার্ন ইউনিভার্সিটিতে মুট কোর্ট প্রতিযোগিতা

0

সাউদার্ন ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এপি অয়েল এর পৃষ্ঠপোষকতায় তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো প্রফেসর ড. খবির উদ্দিন আহমেদ মেমোরিয়াল মুট কোর্ট প্রতিযোগিতা ২০১৯।

এই ছায়া আদালত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা আন্তর্জাতিক আইনের অনেক জটিল বিষয়ে আলোচনা করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬টি দল। প্রত্যেক দলের ৩ জন সদস্য দিনব্যাপী এ আয়োজনে অংশ নেন। এরমধ্যে বিজয়ী হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং রানার্স আপ হয় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়।

প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুন্সি আবদুল মজিদ। বিশেষ অতিথি ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ও চুয়েলসার সভাপতি অ্যাডভোকেট বদরুল হুদা।

বিচারকের দায়িত্ব পালন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী হোসাইন আল আসকারি, ফেনী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. মনিরুজ্জামান, ঢাকা মেট্রেোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ ভিত্তিক সংগঠন সোসাইটি ফর ক্রিটিক্যাল লিগ্যাল স্টাডিজ (এসসিএলএস) এ প্রতিযোগিতার আয়োজন করে। আয়োজকদের বিশ্বাস এই প্রতিযোগিতার মাধ্যমে দেশের আইন শিক্ষার ব্যবহারিক শাখাটির বিকাশ ঘটবে এবং শিক্ষার্থীরা আইন শিক্ষার প্রতি আরো আগ্রহী হয়ে উঠবে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...