দেশকে এগিয়ে নিতে কর দিন: মেয়র নাছির

দেশের প্রতি দায়বদ্ধতা থেকে প্রত্যেককে কর দেওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

- Advertisement -

রোববার (২৩ জুন) নগরের আগ্রাবাদ সিডিএ আবাসিকের পিএইচপি পেলিক্যান মেহজাবিন ভবনে ৩ দিনব্যাপী স্বর্ণমেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

- Advertisement -google news follower

মেয়র বলেন, দেশকে এগিয়ে নিতে কর দিন। করের টাকা দেশের উন্নয়নে ব্যয় হয়।

দেশের উন্নয়নে ব্যবসায়ীদের বড় অবদান রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ব্যবসায়ীদের ওপর অহেতুক কর চাপিয়ে দেয় না সরকার। কর দিয়ে দেউলিয়া হয়েছে এমন ব্যবসায়ী নেই। ব্যবসায়ীরা ভালো করে জানেন, দেশের পাসপোর্টের সম্মান বেড়েছে। ভাবমূর্তিও বেড়েছে।

- Advertisement -islamibank

স্বর্ণ ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র বলেন, সরকার স্বর্ণ ব্যবসার বৈধতা দেওয়ার উদ্যোগ নিয়েছে। স্বর্ণ ব্যবসায়ীদের এ সুযোগ কাজে লাগাতে হবে। জনবান্ধব সরকার জনগণের কল্যাণ, সুবিধা-অসুবিধা চিন্তা করে।

স্বর্ণমেলা উদযাপন কমিটির আহ্বায়ক জিএম আবুল কালাম কায়কোবাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) কালিপদ হালদার, কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনার মো. এনামুল হক।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কর কমিশনার মফিজ উল্লাহ, চট্টগ্রাম কর আইনজীবী সমিতির সভাপতি মো. জামাল উদ্দিন ও বাংলাদেশ জুয়েলারি সমিতি চট্টগ্রামের সভাপতি মৃণাল কান্তি ধর।

জয়নিউজ/কাউছার/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM