চবিতে নজরুল জয়ন্তীতে আন্তর্জাতিক সেমিনার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রেম ও দ্রোহের কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উপলক্ষে আন্তর্জাতিক সেমিনার ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে চবি বাংলা বিভাগ।

- Advertisement -

‘বাঁশরি ও তূর্যের জয় হোক’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৩০ জুন (রোববার) বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এ অনুষ্ঠানটি আয়োজিত হবে।

- Advertisement -google news follower

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে বাংলা বিভাগের সভাপতির কক্ষে জাতীয় কবি নজরুলের ১২০তম জন্মজয়ন্তী উদযাপন পরিষদের আহ্বায়ক ও বিভাগের সভাপতি অধ্যাপক ড. মহীবুল আজিজ এবং সদস্য সচিব অধ্যাপক ড. আনোয়ার সাঈদ সাংবাদিকদের এ তথ্য জানান।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। অনুষ্ঠান উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

- Advertisement -islamibank

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন পশ্চিমবঙ্গের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাধন চক্রবর্তী এবং ময়মনসিংহে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোনালিসা দাস, ওই বিশ্ববিদ্যালয়ের নজরুল সেন্টারের সোশ্যাল এন্ড কালচারাল স্টাডিজের ডিরেক্টর ড. স্বাতী গুহ ও বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. মানবেন্দ্রনাথ সাহা।

এছাড়াও আলোচক থাকবেন চবি বাংলা বিভাগের অধ্যাপক ড. নুরুল আমিন, অধ্যাপক ড. লায়লা জামান, বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী এবং একুশে পদকপ্রাপ্ত গবেষক ও বাংলা বিভাগের সাবেক অধ্যাপক ড. মাহবুবুল হক।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন চট্টগ্রাম নজরুল একাডেমীর প্রশিক্ষক ও সাধারণ সম্পাদক ফাহমিদা রহমান।

জয়নিউজ/নবাব/এসআই
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM