মদিনায় আ’লীগের প্রতিষ্ঠাবাষির্কী

0

সৌদি আরবের মদিনায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও ঈদ পুনর্মিলনী এক কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ জুন) রাতে মদিনা মুনাওয়ারা শাখা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিকলীগ, কৃষকলীগ-ওলামালীগ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের বোর্ড সদস্য ও নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ উন্নয়ন আর সমৃদ্ধি অগ্রযাত্রার সোপানে আর আওয়ামীলীগ গৌরবের অগ্রযাত্রায় ৭০ বছর অতিক্রম করে উপমহাদেশের শ্রেষ্ঠ সংগঠনে পরিণত হয়েছে।

দেশকে পুরোপুরি জঙ্গিবাদ ও যুদ্ধাপরাধী মুক্ত করতে দেশে- বিদেশে তা আরো শক্তিশালী করতে হবে। হাইব্রিড ও ফরমালিনমুক্ত আওয়ামীলীগ গড়ে তুলতে ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের এগিয়ে এসে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, প্রবাসীরা বিদেশের মাঠিতে রক্ত-ঘামে শত কষ্টের মাঝেও সংগঠনের প্রতি মায়া ও মমতাবোধ ধরে রেখেছেন। প্রবাসীরা প্রকৃত ত্যাগী ও পরীক্ষিত কর্মী। তারা কষ্ট করে অর্থ উর্পাজন করে দেশে পাঠিয়ে রেমিট্রেন্স বৃদ্ধি করে উন্নয়নে অংশীদার হচ্ছে। প্রবাসীদের মযার্দাসম্পূর্ণ নাগরিক হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানান তিনি।

মদিনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহসভাপতি লায়ন রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ইউসুফ মিয়াজী এবং শফিউল আজমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন মদিনা শাখা আওয়ামী লীগের সভাপতি হানিফ কাজী, প্রধান বক্তা ছিলেন মদিনা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি একেএম আজগর আলী ও বিশেষ বক্তা ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান তারেক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মদিনা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তারিক হোসাইন, মদিনা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি নুরুল আমিন সওদাগর, সিরাজুল ইসলাম, কৃষকলীগের সভাপতি জাকির হোসেন, শ্রমিকলীগের সভাপতি পারভেজ পাটোয়ারী, বঙ্গবন্ধু ওলামা পরিষদের সাধারণ সম্পাদক নাইম সিদ্দিকী, স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি নাসির উদ্দীন নুরী, কৃষকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন তালুকদার শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আকিজ মোল্লা, রুহুল কুদ্দুস হেলাল, সাহেদুল ইসলাম রুবেল, নুরুল হুদা, ইব্রাহিম খলিল রাজু সেকান্দর হোসেন, তোফাজ্জল হোসেন, মাসুম হোসেন, ওলিউর রহমান, আবুল খায়ের, বেলাল হোসেন, কামাল উদ্দীন, ইকবাল বাহাদুর কাইছার হোসেন ও তসির আহমদসহ নেতৃবৃন্দ।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...