ক্যান্সার আক্রান্ত শ্রমিক ইউসুফকে সাহায্যের আবেদন

0

সীতাকুণ্ডে লিভার ক্যান্সারে আক্রান্ত শ্রমিক মো. ইউসুফ বিনা চিকিৎসায় ধুকছেন। অর্থের অভাবে তার পরিবার প্রাথমিক চিকিৎসাও করাতে পারছেন না।

ফলে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তিলে তিলে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন। এতে অসহায় হয়ে তার স্ত্রী সমাজের বিত্তবানদের সহায়তা কামনা করেছেন।

ইউসুফ কুমিরা গ্রামের মৃত মুন্সী এজাহারুল হকের ছেলে।

জানা গেছে, ইউসুফ একসময় শিপব্রেকিং ইয়ার্ডে কাটারম্যান হিসাবে কাজ করতেন। তার আয়ের উপর নির্ভর করেই চলত স্ত্রী ও তিন সন্তানের সংসার।

কিন্তু গত ৬ মাস আগে থেকে তিনি পেটের ব্যথায় ভুগছেন। তিনি বিভিন্ন ডাক্তারের চিকিৎসাও নেন। জরুরি ভিত্তিতে তাকে ১২ জুন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করানো হয়েছে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা শেষে ডাক্তাররা তার লিভার ক্যান্সার হয়েছে বলে জানান।

ইউসুফের স্ত্রী মনোয়ারা বেগম জয়নিউজকে বলেন, বিশেষজ্ঞ ডাক্তার আবু নাসের তার লিভার ক্যান্সার হয়েছে বলে জানিয়েছেন। এ চিকিৎসার জন্য তার বেশ কিছু পরীক্ষা করা প্রয়োজন। যার প্রাথমিক ব্যয় হবে অন্তত ৫০ হাজার টাকা।

এছাড়া পূর্ণাঙ্গ চিকিৎসা করতে হলে ১০-১৫ লাখ টাকা কিংবা তারও বেশি খরচ হতে পারে। কিন্তু পূর্ণাঙ্গ চিকিৎসা তো দূরের কথা প্রাথমিক চিকিৎসার ৫০ হাজার টাকাও ইউসুফের পরিবার যোগাড় করতে পারছে না। ফলে বিনা চিকিৎসায় মরতে বসেছেন এশ্রমিক।

তিনি আরো বলেন, আমার সন্তানরা এখনো ছোট। তারা সবাই পড়াশুনা করছে। একমাত্র উপার্জনক্ষম ইউসুফ অসুস্থ হয়ে পড়ায় এখন ছেলে-মেয়েদের পড়াশুনাও বন্ধ হয়ে যাচ্ছে।

তাই স্বামীর চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের সহায়তা কামনা করেন তিনি। তাকে সহযোগিতা পাঠানোর ঠিকানা- মনোয়ারা বেগম, বাংলাদেশ কৃষি ব্যাংক, কুমিরা শাখা, সীতাকুণ্ড, সঞ্চয়ী হিসাব নং-৮৮৫৯। মোবাইল- ০১৮৬৬-৭৩৭৪০৪।

জয়নিউজ/সেকান্দর/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...