পুলিশের চাকরি: প্রতারণা থেকে বিরত থাকতে মাইকিং

0

যোগ্যতা থাকলে পুলিশের গর্বিত সদস্য হোন। তদবির করে কিংবা ধান্ধাবাজদের খপ্পরে পড়ে নিজের ও পরিবারের ক্ষতি করবেন না। কারণ পুলিশের চাকরি পেতে কোনো টাকা-পয়সা লাগে না। জমি কিংবা শেষ সম্বল বিক্রি করতে হয় না। মাত্র ১০৩ টাকায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পাওয়া যাবে।

এ ধরনের ঘোষণা দিয়ে পুলিশের কনস্টেবল নিয়োগে ঘুষ লেনদেন ও প্রতারণা থেকে বিরত থাকতে সীতাকুণ্ডে মাইকিং ও লিফলেট বিতরণ করেছে পুলিশ। মঙ্গলবার (২৫ জুন) সকাল থেকে সীতাকুণ্ড থানা ও ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির উদ্যোগে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

জানা যায়, ১০০ টাকার ব্যাংক ড্রাফট এবং ৩ টাকার ফরম কিনলেই হবে- এমন তথ্য দিয়ে পুরো উপজেলাজুড়ে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে।

অতীতে প্রায় পুলিশ কনেস্টবল নিয়োগের সময় রাজনৈতিক নেতা ও প্রভাবশালীর বাড়িঘরে তদবিরে অস্থির থাকতেন চাকরি প্রার্থির পরিবার। এমনকি গরু, ছাগল, জমি ও শেষ সম্বল বসতভিটে বিক্রি করে চাকরি নামের সোনার হরিণ ধরতে ঘুষের টাকা জোগাড় করতে হতো।

প্রথমবারের মতো পুলিশের চাকরির জন্য ঘুষ না দিতে সরকারের পক্ষ থেকে মাইকিং করায় অনেকেই বিস্মিত হয়েছেন।

যাদের শারীরিক ফিটনেস ও অন্যান্য যোগ্যতা আছে তারা নিজের যোগ্যতা দিয়েই চাকরি পাবেন। এর জন্য কাউকে এক টাকাও ঘুষ দিতে হবে না। কেউ ঘুষ চাইলে বুঝবেন তিনি প্রতারণা করছেন। তাই তাকে পুলিশে ধরিয়ে দেবেন।

মঙ্গলবার সকালে সীতাকুণ্ড ডিগ্রি কলেজ, মাদ্রাসা, স্কুল, বাজারসহ গুরুত্বপূর্ণ এলাকায় ঘুষবিহীন পুলিশের চাকরির প্রচারণাকালে সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. দেলোয়ার হোসেন একথা বলেন।

এসময় উপস্থিত জনতাকে বারবার সতর্ক করে তিনি বলেন, চট্টগ্রামের এসপি ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা পরিস্কার জানিয়েছেন যোগ্যতা থাকলেই পুলিশের চাকরি হবে।

ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ টিআই রফিক আহমদ মজুমদার জয়নিউজকে বলেন, মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি করা হচ্ছে। যাতে পুলিশ কনস্টেবল নিয়োগে ঘুষের লেনদেন কেউ না করেন। পুলিশ সুপারের নির্দেশে সারাদেশের ন্যায় সীতাকুণ্ড উপজেলায়ও মাইকিং ও লিফরেট বিতরণ করা হয়।

জয়নিউজ/সেকান্দর/বিআর

সরাসরি আপনার ডিভাইসে নিউজ আপডেট পান, এখনই সাবস্ক্রাইব করুন।

আরও পড়ুন
লোড হচ্ছে...