খাগড়াছড়ি পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

0

খাগড়াছড়ি পৌরসভার ২০১৯-২০ অর্থবছরে ৭৩ কোটি ৮০ লাখ ৫৯ হাজার ৭৭৩ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৬ জুন) বিকেল ৪টায় খাগড়াছড়ি পৌরসভার সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করা হয়। এসময় পৌর এলাকার দরিদ্র, মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও অনুদান বিতরণ করা হয়।

পৌরসভার মেয়র মো. রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার চট্টগ্রাম বিভাগের পরিচালক (অতিরিক্ত সচিব) দীপক চক্রবর্তী।

প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৭২ কোটি ৪১ লাখ ৬০ হাজার টাকা এবং সার্বিক স্থিতি ১ কোটি ৩৮ লাখ ৯৯ হাজার ৭৭৩ টাকা। বাজেটে রাজস্ব আয় ১০ কোটি ২৮ লাখ ৭ হাজার ৬৫৩ টাকা এবং রাজস্ব ব্যয় ১০ কোটি ২৬ লাখ ৪৫ হাজার টাকা, উদ্ধৃত ১ লাখ ৬২ হাজার ৬৫৩ টাকা।

উন্নয়ন খাতে সম্ভাব্য আয় ও সরকারি অনুদান ৬১ কোটি ২০ লাখ ৭২ হাজার ১৭২ টাকা, যেখানে বিশেষ প্রকল্প অনুদান ৫৫ কোটি ৫০ লাখ টাকা ধরা হয়েছে। ব্যয় ৬১ কোটি ১২ লাখ ১৫ হাজার টাকা। মূলধন আয় ২ কোটি ৩১ লাখ ৫৯ হাজার ৯৪৮ টাকা। মূলধন ব্যয় ১ কোটি ৩ লাখ টাকা ধরা হয়েছে।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ আবুল হাসেম, খাগড়াছড়ি পৌরসভার পৌর প্যানেল মেয়র-১ মো. জাফর আহম্মেদ, নির্বাহী প্রকৌশলী দীলিপ বিশ্বাস ও সচিব পারভিন আক্তার খোন্দকার, হিসার রক্ষক খোন্দাকার সাহেদ মো. নূর আবেদীন, কাউন্সিলর অতীশ চাকমা, মো. শাহ আলম, মাসুদুল হক মাসুদ, আনোয়ার হোসেন, পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সাংবাদিক, টিএলসিসি, এসআইসি ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।

বাজেট ঘোষণা শেষে খাগড়াছড়ি পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার দারিদ্র ৩ জনকে ১ লাখ ১০ হাজার টাকা আর্থিক সহযোগিতা এবং ১১৫ জন মেধাবী শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে অনুদান প্রধান করা হয়।

জয়নিউজ/জাফর/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...