স্মার্টসিটি প্রকল্প নিয়ে আসছে চসিক: মেয়র নাছির

0

বর্তমানে চলছে তথ্যপ্রযুক্তির যুগ। তথ্যপ্রযুক্তির যুগে ইন্টারনেট জগত এখন অনেকটা সহজলভ্য ও অপরিহার্য হয়ে উঠেছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সকল কার্যক্রম গতিশীল করার জন্য স্মার্টসিটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে নগরের টাইগারপাসে চসিক কনফারেন্স হলে সিটি করপোরেশন কম্পিউটার ইনষ্টিটিউটের গভর্নিং বডির ৭ম সভা অনুষ্ঠিত হয়। চসিক পরিচালিত সভায় সভাপতির বক্তব্যে নগরপিতা আ জ ম নাছির উদ্দীন এসব কথা বলেন।

তিনি বলেন, চসিক পরিচালিত ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৭শ’ শিক্ষক-কর্মচারী রয়েছে। আর এই প্রতিষ্ঠানে শিক্ষার্থী রয়েছে ৬০ হাজার। তাদের সকল কার্যক্রম অটোমেশন পদ্ধতিতে করতে হবে।

এছাড়া কম্পিউটার ইনষ্টিটিউটের কর্মকান্ড প্রশিক্ষণের মধ্যে সীমাবদ্ধ না রেখে এই প্রতিষ্ঠানকে বুনিয়াদী প্রশিক্ষণের জন্য পুর্ণাঙ্গ ইনষ্টিটিউট হিসেবে গড়ে তোলার পরামর্শ মেয়রের।

এতে উপস্থিত ছিলেন চসিক শিক্ষা স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, চসিক সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, কম্পিউটার ইনষ্টিটিউটের প্রশিক্ষক সাহেদ আলী ও গভর্নিং বডির সদস্য সচিব কম্পিউটার ইনষ্টিটিউটের পরিচালক আনিছ আহমদ।

এছাড়াও এতে চসিকের স্পেশাল মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার উপস্থিত ছিলেন।

জয়নিউজ/হিমেল/এসআই
আরও পড়ুন
লোড হচ্ছে...