রাইফার মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশের দাবি

0

দেশ ও জাতির স্বার্থে বিএমএন্ডডিসি কর্তৃক চিকিৎসকদের অবহেলা ও ভুল চিকিৎসায় শিশুকন্যা রাইফার অকাল মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করার দাবি জানিয়েছেন রাইফার বাবা সাংবাদিক রুবেল খান।

শুক্রবার (২৮ জুন) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত এক সংবাদ সস্মেলনে তিনি এ দাবি জানান।

লিখিত বক্তব্যে রাইফার বাবা বলেন, রাইফার মেডিকেল মার্ডারের সঙ্গে জড়িত চিকিৎসকদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গঠিত তদন্ত কমিটির রিপোর্টে ১১ ত্রুটিতে অভিযুক্ত নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতাল অবিলম্বে বন্ধ করে দেওয়া উচিত।

তিনি বলেন, আমার মেয়ে আর আমার কোলে কখনোই ফিরে আসবে না। তারপরও এ দেশের আর কোনো বাবা-মা’র সন্তানকে যাতে ভুল চিকিৎসা ও চিকিৎসকের অবহেলার কারণে মৃত্যুবরণ করতে না হয়, সেজন্যই এটা করা প্রয়োজন ।

চিকিৎসাখাতে শৃঙ্খলা ও আইনের সঠিক প্রয়োগের মাধ্যমে নিষ্পাপ শিশু আর মানুষের জীবন বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলন থেকে শনিবার(২৯ জুন) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সাংবাদিক-জনতার সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, বিএফইউজের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

উপস্থিত ছিলেন সাংবাদিক হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন মল্লিক, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজের যুগ্ম মহাসচিব মহসিন কাজী, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, সিইউজের টিভি ইউনিট প্রধান অনিন্দ্য টিটো প্রমুখ।

উল্লেখ্য, গত বছরের ২৯ জুন রাতে নগরের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় শিশু রাইফার।

জয়নিউজ/কাউছার/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...