কোপার সেমিতে লড়বে ব্রাজিল-আর্জেন্টিনা

0

কোপা আমেরিকার সেমিফাইনালে আগেই উঠে গিয়েছিল ব্রাজিল। এবার কোয়ার্টার ফাইনালে ভেনিজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল আর্জেন্টিনা। আর এর ফলে দীর্ঘ ১২ বছর পরে কোপা আমেরিকার সেমিফাইনালে মুখোমুখি হবে দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা।

শুক্রবার (২৮ জানুয়ারি) ব্রাজিলের রিও ডে জেনেরিওতে লাউতারো মার্তিনেস ও জিওভানি লা সেলসসোর গোলে জয় নিশ্চিত করে আর্জেন্টিনা।
২ বারের বিশ্বচ্যাম্পিয়ন ও ১৪ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই বলের উপর ছিল স্কালনি শিষ্যদের নিয়ন্ত্রণ। মেসির বাড়িয়ে দেওয়া বলে ভেনিজুয়েলার ডিফেন্ডাররা পুরোপুরি বিপদমুক্ত করতে ব্যর্থ হন। বলে চলে যায় আগুয়েরোর পায়ে। আগুয়েরোর কোনাকুনি নেওয়া শটে বেক হিল করে বল জালে জড়ান লাউতারো মার্তিনেস।
ভেনিজুয়েলা দ্বিতীয়ার্ধে কিছুটা আক্রমণ করে খেলার চেষ্টা করলেও ম্যাচের ৭৪ মিনিটের সময়ে গোলরক্ষকের ভুলে গোলে পায় আর্জেন্টিনা।

ভেনিজুয়েলার ডিবক্স সীমানা বাইরে থেকে আগুয়েরো নেওয়া শট গোলরক্ষক ফারিনেস ধরতে গিয়ে ব্যর্থ হন। গোলরক্ষকের ভুলে আলগা স্থানে বল চলে যায় বদলি হিসেবে মাঠে নামা জিওভানি লা সেলসোর পায়ে। আর সেই সুযোগ থেকে গোল করতে কোনো ভুল করেন নি আর্জেন্টাইন এই মিডফিল্ডার।

কোপা আমেরিকায় সর্বশেষ ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ দেখা হয়েছিল ১২ বছর আগে ২০০৭ সালের ফাইনালে। সেবার আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতে ব্রাজিল।

আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকা ব্রাজিল আর্জেন্টিনা সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে বেলো হরিজন্তোতে বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।

জয়নিউজ/পার্থ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...