২২৮ রানের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান

বিশ্বকাপের ৩৬তম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে শনিবার (২৯ জুন) মাঠে নামে পাকিস্তান। আগে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে আফগানদের সংগ্রহ ৯ উইকেটে ২২৭ রান। সেমিফাইনালের আসন পোক্ত করতে ২২৮ রানের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দারুণ করলেও পরপর টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হারিয়ে বিপাকে পড়ে যায় আফগানিস্তান। শাহেন শাহ আফ্রিদির পর পর দুই বলে গুলবাদিন নাঈব (১৫) ও হাশমতুল্লাহ শহীদি (০) ফিরে যাওয়ায় হ্যাটট্রিকের সম্ভাবনা জাগে। এর পর বড় রানের দিকে এগোতে থাকলেও ৩৫ রানে ফিরতে হয় রহমত শাহকে। তাকে তুলে নেন ইমাদ ওয়াসিম।

৫৭ রানে ৩ উইকেট হারানো আফগানদের পথ দেখান আসগর আফগান ও রহমত শাহ। দুজনে মিলে গড়েন ৬৪ রানের জুটি। তবে ৩৫ বলে ৪২ রানের ঝলমলে এক ইনিংস খেলে শাদাব খানের স্পিনে বোল্ড হলে শেষ হয় আফগানের ইনিংস। ৪ রান যোগ হতেই আউট হন ‘স্লো’ ব্যাটিংয়ের নজির স্থাপন করা ইকরাম আলিখিল। ২৪ রানের ইনিংস খেলতে তিনি খরচ করেছেন ৬৬ বল, স্ট্রাইক রেট ৩৬.৩৬!

আগের ম্যাচেই ভারতের বিপক্ষে ফিফটি হাঁকানো মোহাম্মদ নবী ৩৩ বলে খেলে ১৬ করে ওয়াহাব রিয়াজের শিকার হয়ে ফেরেন। নজিবুল্লাহ জাদরান কিছুটা সময় চেষ্টা করেও শেষ পর্যন্ত ৪২ রানে আফ্রিদির বলে আউট হয়ে ফেরেন।

শেষের দিকে রশদ খান ৮, হামিদ হাসান এক রানে ফিরে যান। শেষ পর্যন্ত ১৯ রানে সামিউল্লাহ সেনওয়ারি ও মুজিব উর রহমান ৭ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের হয়ে একাই ৪ উইকেট তুলে নেন আফ্রিদি। এছাড়া দুটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম ও ওহাব রিয়াজ আর একটি নেন শাদাব খান।

জয়নিউজ/এসআই

আরও পড়ুন
লোড হচ্ছে...