জনগণের অধিকার জনগণের হাতেই থাকবে

0

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণতন্ত্র বা জনগণের ভোটের অধিকার নিশ্চিত করা সম্ভব হয়েছে। আমরা সেই অধিকারের প্রতি সম্পূর্ণভাবে নিবেদিত। আমরা চাই জনগণের অধিকার জনগণের হাতেই থাকবে।

বুধবার (৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দুই সিটি মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশে গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করতে আন্দোলন সংগ্রাম করেছি। নির্বাচনে বাংলাদেশের জনগণ যেন স্বাধীনভাবে ভোট দিতে পারে সেটাও সুনিশ্চিত করেছি। জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে আমরা নিবেদিত।

নবনির্বাচিত দুই মেয়রের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আজকে এখানে আপনারা দুইজন সিটি করপোরেশন মেয়র, একজন রাজশাহীর, একজন সিলেটের। রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত এবং সিলেটে বিএনপির মেয়র প্রার্থী জয়লাভ করেছেন। দুইজন এক সঙ্গে এখানে শপথ গ্রহণ করেছেন। কাউন্সিলরগণও বিভিন্ন দল ও স্বতন্ত্র থেকে নির্বাচিত হয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠিত। প্রত্যেক এলাকার জনগণ ভোট দেওয়ার অধিকার অর্জন করেছেন। ভোট দিয়ে তাদের মনোনীত প্রার্থীকে জয়যুক্ত করতে পারছেন। এটা আজ প্রমাণিত।

এর আগে রাজশাহীর মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও সিলেটের আরিফুল হক চৌধুরীকে শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় দুই সিটির কাউন্সিলরদেরও শপথ বাক্য পড়িয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

জয়নিউজ/জেডএইচ

 

আরও পড়ুন
লোড হচ্ছে...