গ্যাস সংযোগের দাবিতে অবস্থান ধর্মঘট

0

যাবতীয় শর্তাবলি পূরণ করার পরও কর্মকর্তাদের গাফিলতির কারণে দীর্ঘ পাঁচ বছরেও গ্যাস সংযোগ পাননি গ্রাহকরা। এক সপ্তাহের মধ্যে গ্যাস সংযোগের ব্যবস্থা করা না হলে কঠোর আন্দোলনে যাবার ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার (১ জুলাই) ষোলশহরে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট পালনকালে তারা এ ঘোষণা দেন।

নগরের পাথরঘাটা এলাকার গুপী দাশ ২০১৪ সালের মাঝামাঝি সময়ে স্বামী প্রদীপ দাশের নামে বাসায় গ্যাস সংযোগের জন্য আবেদন করেছিলেন কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানিতে (কেজিডিসিএল)। এজন্য ৪৬ হাজার টাকা পরিশোধও করেন তিনি। ৪৫ দিনের মধ্যে গ্যাস সংযোগ দেওয়ার কথা ছিল। কিন্তু পাঁচ বছরেও বাসায় মেলেনি গ্যাস।

গুপী দাশ জয়নিউজকে বলেন, সিটি করপোরেশনের খাজনা থেকে যাবতীয় শর্ত আমরা পূরণ করেছি। ডিমান্ড নোটিশ দিয়েছে। কিন্তু এখনও গ্যাস সংযোগ দেওয়া হয়নি। আমাদের গ্যাস সংযোগ দেওয়া হোক, না হয় টাকা ফেরৎ দিতে হবে।

গিয়াসউদ্দিন চৌধুরী নামে এক ঠিকাদার জানান, অন্যান্য এলাকায় গ্যাস দেওয়া হলেও তার এলাকায় গ্যাস দেওয়া হচ্ছে না। এজন্য তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের আন্তরিকতার ঘাটতিকে দায়ী করেন।

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী ডিস্ট্রিবিউশনের জেনারেল ম্যানেজার এজেএম সালাউদ্দিন সরওয়ার জয়নিউজকে বলেন, গ্যাসের মজুত সীমিত। সরকার ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার উদ্যোগ নিয়েছে। তাই শিল্পখাতকে বিবেচনায় নিয়ে গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে। আবাসিক খাতে গ্যাস সংযোগ আপাতত স্থগিত রয়েছে।

উল্লেখ্য, গ্যাস সংযোগের দাবিতে এর আগে ২৫ হাজার গ্রাহক কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সামনে অবস্থান কর্মসূচি, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেন।

জয়নিউজ/হিমেল/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...