আবারো জোয়ারের পানিতে ডুবল চাক্তাই-খাতুনগঞ্জ

0

আবারো জোয়ারের পানিতে তলিয়ে গেছে দেশের বৃহত্তম পাইকারি বাণিজ্যকেন্দ্র চাক্তাই-খাতুনগঞ্জ। বুধবার (৩ জুলাই) ভারি বৃষ্টি না হলেও জোয়ারের পানিতে এই এলাকার সড়ক তলিয়ে যায়।

এদিন দুপুর থেকে দুর্ভোগে পড়েন চাক্তাই-খাতুনগঞ্জের ব্যবসায়ীরা। তবে প্রায় হাঁটু পরিমাণ এ পানিতে বিভিন্ন গুদাম ও দোকানে রাখা মালামালের তেমন ক্ষতি হয়নি।

ব্যবসায়ীরা জানান, গত কয়েক বছরের অভিজ্ঞতায় তারা নিজ উদ্যোগে দোকান-গুদামের প্রবেশমুখ ও নিচতলা উঁচু করেছেন। ফলে সড়কে পানি উঠার কারণে বিকিকিনি একপ্রকার বন্ধ থাকলেও মালামালের ক্ষতি হয়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, চাক্তাইয়ের চালপট্টি, শুটকিপট্টি, মকবুল সওদাগর রোড, আছদগঞ্জ ও আশপাশের নিম্নাঞ্চল হাঁটু পর্যন্ত জোয়ারের পানিতে তলিয়ে যায়।

চাক্তাই-খাতুনগঞ্জ আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি সোলায়মান বাদশা জয়নিউজকে বলেন, চাক্তাই-খাতুনগঞ্জে জোয়ারের পানি প্রবেশের ঘটনা নতুন কিছু নয়। এ নিয়ে প্রশাসনের মাধ্যমে সরকারের বিভিন্ন দপ্তরে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানালেও সাড়া পাইনি আমরা। এখনও কয়েকদিন পর পর দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত জোয়ারের পানিতে ডুবে থাকে পুরো বাজার। বর্ষায় বৃষ্টি শুরু হলে কী অবস্থা হবে সেটা ভাবাও যাচ্ছে না।

তিনি বলেন, তবে আজ (বুধবার) হাঁটু পর্যন্ত পানি ওঠায় মালামালের তেমন ক্ষতি হয়নি। ভারি বর্ষণ হলে বোঝা যাবে অবস্থা।

জয়নিউজ/আরডি/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...