৪১৯ জনকে নিয়ে ঢাকা ছাড়ল প্রথম হজ ফ্লাইট

চলতি হজ মৌসুমের প্রথম ফ্লাইট জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) সকাল সোয়া ৭টার দিকে ৪১৯ হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে রওনা হয় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট বিজি-৩০০১।

- Advertisement -

এর আগে বুধবার (৩ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী হজ ফ্লাইটের উদ্বোধন করেন। বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ইনামুল বারীসহ বিমান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এ সময় হজযাত্রীদের কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

- Advertisement -google news follower

একইদিনে হজ-ফ্লাইট বিজি-৩১০১ সকাল সোয়া ১১টায়, বিজি-৩২০১ বিকাল সোয়া ৩টায়, বিজি-৩৩০১ সন্ধ্যা সোয়া ৭টায় এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ১০টায় জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়বে। ঢাকা ছাড়াও এবার চট্টগ্রাম এবং সিলেট বিমানবন্দর থেকে হজে যাবেন যাত্রীরা। এরমধ্যে চট্টগ্রামে ১৯টি এবং সিলেটে ৩টি হজ ফ্লাইট পরিচালনা করা হবে।

বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রী পবিত্র হজব্রত পালনের উদ্দেশে সৌদি আরব যাবেন। এ বছর হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ ব্যালটি। অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ নন ব্যালটি হজযাত্রী যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়।

- Advertisement -islamibank

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM