রামগড়ে রথযাত্রায় নানা আয়োজন

খাগড়াছড়ির রামগড়ে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা বৃহস্পতিবার (৪ জুলাই) যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় নানা আনুষ্ঠানিকতায় উদযাপিত হয়েছে।

- Advertisement -

ভোর সাড়ে চারটায় মহাপ্রভুর জাগরণ ও মঙ্গল আরতীর মাধ্যমে জগন্নাথ, বলদেব ও সুভদ্রা দেবীর এই মাঙ্গলিক অনুষ্ঠানের সূচনা হয়।

- Advertisement -google news follower

পরে রাজবেশ দর্শন, বাল্যভোগ নিবেদন ও র্কীতন, শ্রীশ্রী চৈতন্য চরিতামৃত, শ্রীমদ্ভাগবদ পাঠ ও মহা হরিনাম র্কীতন, ভোগারতি র্কীতন, মহাপ্রভুর প্রসাদ আস্বাদন এবং বিকাল সাড়ে ৫টায় শ্রীশ্রী জগন্নাথ, বলদেব ও সুভদ্রাদেবীর রথে আরোহন ও মহাহরিনাম কীর্তনসহ রথযাত্রা উদযাপিত হয়।

জগন্নাথ দেবের রথযাত্রায় সনাতন সম্প্রদায়ের ভক্তরা ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় ধর্মীয় নানা আচার-অনুষ্ঠান পালন করেন।

- Advertisement -islamibank

এ উপলক্ষে রামগড় ও পাশের ফটিকছড়ির দূর-দুরান্ত থেকে অনেক ভক্তের উপস্থিতিতে মিলনমেলায় পরিণত হয় রামগড় জগন্নাথ মন্দির প্রাঙ্গণ। রথ উৎসবে বসে গ্রামবাংলার লোকজ মেলা। প্রচুর দর্শনার্থীর ভিড়ে প্রত্যেকটি মেলা স্টল ছিল লোকে-লোকারণ্য। স্টলগুলো ঘিরে পুন্যার্থীদের ধর্মীয় নানা উপকরণ কিনতে দেখা যায়।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি হরিসাধন বৈষ্ণব ও সাধারণ সম্পাদক শ্যামল ত্রিপুরা সবার অংশগ্রহণে শান্তিপূর্ণভাবে মাঙ্গলিক এই অনুষ্ঠান সম্পন্ন হওয়ায় স্থানীয় প্রশাসনসহ সবাইকে ধন্যবাদ জানান।

১২ জুলাই (শুক্রবার) উল্টো রথযাত্রার মধ্য দিয়ে রথযাত্রার আনুষ্ঠানিক সমাপ্তি হবে।

জয়নিউজ/শ্যামল/এমজেএইচ
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM