মাছের দাম চড়া

0

বাজারে সবজি ও মাংসের দাম অপরিবর্তিত থাকলেও, কয়েক সপ্তাহ ধরে চড়া দামে বিক্রি হচ্ছে মাছ। সাগরে মাছ ধরতে না পারার কারণে এই মূল্যবৃদ্ধি, জানালেন ব্যবসায়ীরা।

শুক্রবার (৫ জুলাই) রিয়াজ উদ্দিন বাজার, কাজীর দেউড়ি ও চকবাজার কাঁচাবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

বাজারগুলোতে প্রতি কেজি তেলাপিয়া মাছ ১৮০ টাকায়, পাঙাশ মাছ ১৯০ টাকায়, রুই মাছ ৩০০ টাকায়, পাবদা মাছ ৬০০ টাকায়, চিতল মাছ ৫০০ টাকায়, রূপচাঁদা মাছ ১২০০ টাকায় ও কাতলা মাছ ২৮০ টাকায় বিক্রি হচ্ছে।

কাঁচাবাজার ঘুরে দেখা যায়, সপ্তাহের ব্যবধানে অধিকাংশ সবজির দাম রয়েছে অপরিবর্তিত। বাজারভেদে প্রতিকেজি শসা ৪০ টাকায়, টমেটো ৪০ টাকায়, ঢ্যাঁড়স ৪০ টাকায়, পটল ৩৫ টাকায়, ঝিঙ্গা ৪০ টাকায়, পেঁপে ৪০ টাকায়, বরবটি ৬০ টাকায়, করলা ৩৫ টাকায়, লাউ ৩০ টাকায়, কচু ৩০ টাকায়, কাঁকরোল ৩০ টাকায়, বেগুন ৪০ টাকায়, গাজর ৪০ টাকায়, মিষ্টি কুমড়া ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। বাজারভেদে সব সবজির দাম ৪০ থেকে ৬০ টাকার মধ্যে রয়েছে।

এছাড়া প্রতি আঁটি লালশাক ১৫ টাকায়, কলমি শাক ১০ টাকায়, ডাঁটা শাক ১৫ টাকায়, পাট শাক ১৫ টাকায় ও মুলা শাক বিক্রি হচ্ছে ১০ টাকায়।

সবজির দাম অপরিবর্তিত থাকলেও আলুর দাম কেজিতে ৫ টাকা বেড়েছে। গত সপ্তাহে বাজারে গোল আলু ২০ টাকা কেজিতে বিক্রি হলেও, এখন ২৫ টাকায় বিক্রি হচ্ছে।

তবে কমেছে মুরগির মাংসের দাম। গত সপ্তাহের তুলনায় কেজিতে ১০ টাকা কমেছে ব্রয়লার মুরগির দাম। বাজারে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৩০ টাকায়, লেয়ার মুরগি ১৮০ টাকায়, দেশি মুরগি ৩৫০ টাকায় ও কক মুরগি ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। মুরগির দাম কমলেও অপরিবর্তিত রয়েছে গরু ও খাসির মাংসের দাম। গরুর মাংস প্রতি কেজি ৫২৫ থেকে ৫৫০ টাকায় এবং খাসির মাংস ৮৫০ টাকায় বিক্রি হচ্ছে।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...