টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে মাহমুদউল্লাহ-মিরাজ

ম্যাচটা নিয়মরক্ষকার হলেও বিশ্বকাপের শেষ ম্যাচ বলে কথা। জয়ের তৃপ্তি নিয়ে দেশে ফিরতে চান মাশরাফি মুর্তজারা। পাকিস্তানের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ। সেমিফাইনালের ‘অসম্ভব’ লক্ষ্য বাঁচিয়ে রাখতে ব্যাটিং নেওয়ার বিকল্প ছিল না পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদের কাছে।

ক্রিকেটের তীর্থস্থান লর্ডসে তাই বাংলাদেশ-পাকিস্তানের লড়াইটা ডেড রাবার হলেও আপাতদৃষ্টিতে তা এখন মর্যাদার লড়াইয়ে রূপ নিয়েছে। লর্ডসে নিজেদের অভিষেক ম্যাচটা তাই জয় দিয়ে রাঙাতে চাইবে বাংলাদেশ। শুক্রবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হবে। দেখাবে মাছরাঙা, গাজী টেলিভিশন ও স্টার স্পোর্টস।

অবশ্য পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিকে কেবল মর্যাদার লড়াই বলা যাবে না। মাশরাফির শেষ বিশ্বকাপ ও বাংলাদেশের শেষ ম্যাচটি জয়ে রাঙিয়ে দেশে ফেরার মিশনও সাকিবদের সামনে। আর এই কাজটি করতে পারলে বিশ্বকাপে ৫ম স্থানে থেকে শেষ করার সুযোগ থাকছে টাইগারদের সামনে! পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে কেবল একবারই দেখা হয়েছে বাংলাদেশের। ১৯৯৯ সালে নর্দাম্পাটনে শেষ হাসিটা হেসেছিল বাংলাদেশ। এবার তাই শতভাগ সাফল্য নিয়ে ফের বিশ্বকাপের মুখোমুখিতেও পাকিস্তানকে হারানোর দৃঢ় প্রত্যয় বাংলাদেশের।

তবে ইনজুরির কারণে গত ম্যাচে দলে না থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরানো হয়েছে এই ম্যাচে। এছাড়া কৌশলগত কারণে আগের ম্যাচে বাদ পড়া মিরাজও ফিরেছেন একাদশে। স্বাভাবিকভাবেই দল থেকে আজ বাদ পড়তে হলো পেসার রুবেল হোসেন এবং ব্যাটসম্যান সাব্বির রহমানকে।
বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দীন, মাশরাফি বিন মর্তুজা এবং মোস্তাফিজুর রহমান।
পাকিস্তান একাদশ

ফাখর জামান, ইমাম-উল হক, বাবর আজম, হারিস সোহেল, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, শাহিন আফ্রিদি।

জয়নিউজ/পিডি

আরও পড়ুন
লোড হচ্ছে...