বোধনের ‘জাগো সুন্দর’

0

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ‘জাগো সুন্দর চির কিশোর‘ নাটকের গান থেকে উদ্বুদ্ধ হয়ে অনুষ্ঠানের নাম রাখা হয় ‘জাগো সুন্দর’। বোধন আবৃত্তি স্কুলের শিল্পী-শিক্ষার্থীদের মঞ্চে অভ্যস্ত করে তোলার প্রয়াস হলো জাগো সুন্দর।

শুক্রবার (৫ জুলাই) সকাল ১০টায় থিয়েটার ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয় ‘অনন্য-৫১’ আবর্তনের শিক্ষার্থীদের অনুষ্ঠান ‘জাগো সুন্দর’। যেখানে শিক্ষার্থীরা নিজেরাই পুরো অনুষ্ঠানের আয়োজক। মঞ্চ সজ্জা থেকে আপ্যায়ন সব করেছেন নিজেরা। প্রত্যেকের অংশগ্রহণে থাকে একক আবৃত্তি। আবৃত্তি নিয়ে তাৎক্ষণিক মন্তব্যও থাকে তাদের জন্য। মূলত মঞ্চে সাহস ও আত্মবিশ্বাসের সঙ্গে দাঁড়ানোর একটি প্রাথমিক উদ্যোগ হলো এই ‘জাগো সুন্দর’।

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সভাপতি সোহেল আনোয়ার জানান, এই ‘সুন্দর’ হলো-আমাদের ভেতরের চেতনা, আমাদের অসাম্প্রদায়িকতা, আমাদের শিল্পীসত্তা, আমাদের সৃজনশীলতা, আমাদের বোধ। বোধনের প্রত্যাশা প্রত্যেক নবীন শিল্পীর ভেতর জেগে উঠবে অন্তর্নিহিত এই মৌন সৌন্দর্য।

তিনি আরো বলেন, দীর্ঘ ছয়মাসের প্রশিক্ষণে শিক্ষার্থীরা আবৃত্তি সংশ্লিষ্ট বিষয়ের লব্ধ প্রশিক্ষণের ব্যাপ্তি কতটুকু নিজেদের মধ্যে ছড়িয়ে দিয়েছে তা জানাতেই এ আয়োজন।

জয়নিউজ/পিপিএন/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...