ভুয়া ফেসবুক পেজে বিভ্রান্ত না হওয়ার আহ্বান মেয়র নাছিরের

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের নামে বেশ কয়েকটি ভুয়া ফেসবুক পেজ খোলা হয়েছে। সেসব পেজে মেয়র নাছিরের ভেরিফাইড ফেসবুক পেজের পোস্টগুলো হুবুহু তুলে দেওয়া হচ্ছে। এ নিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

বিষয়টি মেয়র নাছিরের দৃষ্টিগোচর হলে তার ‘আ জ ম নাছির উদ্দীন’ নামের ভেরিফাইড ফেসবুক পেজে শনিবার (৬ জুলাই) বেলা ১২টার দিকে এডমিনের পক্ষ থেকে একটি পোস্ট দেওয়া হয়।

পোস্টটিতে লেখা হয়, ‘A J M Nasir Uddin’ নামে মেয়র স্যারের কোনো ফেসবুক পেজ নেই। যারা এ ধরনের ফেইক আইডি পরিচালনা করছেন তাদেরকে এসব কাজ থেকে বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ জয়নিউজকে বলেন, বাংলায় মেয়রের নামে থাকা পেজটি ফেসবুক কর্তৃপক্ষ থেকে ভেরিফাইড করা হয়েছে কয়েক বছর আগে। এ পেজের লাইক সংখ্যা ৩ লাখ ৬০ হাজারেরও বেশি। মেয়রের যাবতীয় বার্তা ও কার্যক্রম এই ভেরিফাইড পেজ থেকেই অনুসরণকারীদের জানিয়ে থাকেন মেয়র।

তবে শুধু ‘A J M Nasir Uddin’ নয়, ‘আ.জ.ম. নাছির উদ্দিন (মেগাসিটির রুপকার)’, ‘আ.জ.ম. নাছির উদ্দীন’, ‘আ.জ.ম নাছির উদ্দীন’, ‘AJM Nasir Uddin-আ.জ.ম নাছির উদ্দিন’ নামেও একাধিক পেজ ও আইডি রয়েছে। এর ফলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে মেয়র নাছির জয়নিউজকে বলেন, ভেরিফাইড ফেসবুক পেজ ‘আ জ ম নাছির উদ্দীন’ ছাড়া আমার আর কোনো পেজ নেই। তাই কেউ কোনো খবর বা তথ্য নিয়ে বিভ্রান্ত হবেন না। আর কোনো ফেইক পেজ বা আইডি না খোলার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

মেয়র নাছিরের ভেরিফাইড পেজের এডমিন আবদুর রশীদ লোকমান জয়নিউজকে বলেন, শনিবার বিকেল ৫টার দিকে তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে কথা হয়েছে। তিনি ফেইক পেজ ও আইডির তালিকা নিয়েছেন। খুব শিগগির এসব পেজ বন্ধ করে দেওয়ার আশ্বাস দিয়েছেন মন্ত্রী।

জয়নিউজ/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...