দেশেই গাড়ি বানাবে প্রগতি: শিল্পমন্ত্রী

0

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, বঙ্গবন্ধুর অহংকার ছিল প্রগতি নিয়ে। বঙ্গবন্ধুকন্যা স্বপ্ন দেখেন, প্রগতি দেশেই গাড়ি বানাবে, যাতে সবাই চড়বে।

শনিবার (৬ জুলাই) বিকেলে আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে প্রগতি ইন্ডাস্ট্রিজের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

নিজস্ব অর্থায়নে দেশে উন্নতমানের গাড়ি প্রস্তুত করার পরিকল্পনার কথা জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য অনুযায়ী প্রগতি গাড়ি তৈরি করবে। আমরা সে গাড়িতে চড়ব। ভবিষ্যতে বিদেশি গাড়ির এজেন্সিগুলোও প্রগতির গাড়ি কেনার জন্য ছুটবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যাশা অনুযায়ী নতুন প্রযুক্তিসমৃদ্ধ আধুনিক গাড়ি নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি আরো বলেন, প্রতিটি শ্রমিককে প্রতিষ্ঠানের অংশীদার হিসেবে বিবেচনা করতে হবে। তাহলে দেশের সামগ্রিক অর্থনীতির চাকা গতিশীল হবে।

প্রগতির বিভাগীয় ব্যবস্থাপক (প্রশাসন) মো. আব্দুল খালেকের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রগতি ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. তৌহিদুজ্জামান। এতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের (বিএসইসির) চেয়ারম্যান মিজানুর রহমান, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, প্রগতির অতিরিক্ত প্রধান হিসাবরক্ষণ মো. রেজাউল করিম, ব্যবস্থাপক (ক্রয়) মোহাম্মদ আবু সাঈম, ব্যবস্থাপক (বিক্রয়) মো. সাইদুর রহমান জামালী, উপপ্রধান প্রকৌশলী (যান্ত্রিক) কায়কোবাদ আল মামুন, সিবিএর কার্যনির্বাহী সভাপতি মো. রফিক ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দীন।

জয়নিউজ/এইচডি/এমজেএইচ
আরও পড়ুন
লোড হচ্ছে...