আজীবন সম্মাননা পেয়ে পিকেএসএফ থেকে বিদায় নিলেন আবদুল করিম

0

সরকার কর্তৃক প্রতিষ্ঠিত শীর্ষ উন্নয়ন সংস্থা পল্লী কর্ম সহায়ক ফাউণ্ডেশন (পিকেএসএফ) এর নবম ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল করিমের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ঢাকায় পিকেএসএফ’র পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পিকেএসএফ ও সরকারের বিভিন্ন উচ্চপদে অধিষ্ঠিত থেকে গুরুত্বপূর্ণ অবদান রাখায় আবদুল করিমকে আজীবন সম্মাননা প্রদান করে পিকেএসএফ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিকেএসএফ’র সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদ।

অনুষ্ঠানে বক্তারা আবদুল করিমের বর্ণাঢ্য কর্মময় জীবনের উপর আলোচনা এবং পিকেএসফ’র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তাঁর ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

পিকেএসএফ’র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদানের পূর্বে মো. আবদুল করিম সরকারের মুখ্য সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিভিন্ন সময় সরকারের মৎস্য ও পাণিসম্পদ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও সড়ক মন্ত্রণালয়ের সেতৃ বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আবদুল করিম জাতীয় রাজন্ব বোর্ড ও বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন। পাশাপাশি বেলজিয়ামে বাংলাদেশ দূতাবাসে ইকোনমিক কাউন্সিল হিসেবে দায়িত্ব পালন করেন।

আবদুল করিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করেছেন। পরবর্তীতে তিনি যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে উন্নয়ন প্রশাসনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পেশাগত জীবনে তিনি বহু দেশি-বিদেশি প্রশিক্ষণ কার্যক্রমে অংশ নেন। তিনি বাংলাদেশ স্কাউটস এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতিও ছিলেন। তাঁর জন্ম চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নে।

আবদুল করিম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালমনাই অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...