টানা বৃষ্টি: যানজট-পানিজটে নাকাল নগরবাসী

0

মৌসুমী বায়ুর প্রভাবে গত কয়েকদিনের টানা বৃষ্টিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে। নগরের পানি নিষ্কাশন ব্যবস্থা ভেঙ্গে পড়ায় ভারি বৃষ্টি ও জলাবদ্ধতায় নাকাল মানুষ।

টানা বৃষ্টিপাতের কারণে অক্সিজেন, মুরাদপুর, ২নং গেট, ওয়াসা মোড়, হামজারবাগ, মোহাম্মদপুর, শুলকবহর, হালিশহর, আগ্রাবাদ কে ব্লক, প্রবর্তক, কাপাসগোলা, চকবাজারসহ নগরের কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টিতে এসব এলাকায় জমেছে হাঁটু পানি।

সোমবার (৮ জুলাই) কর্মস্থলে যাওয়ার মুহূর্তে মুষলধারার বৃষ্টিতে চরম ভোগান্তিতে পড়েন অফিসগামী মানুষ। কাদাপানিতে আটকে পড়ে সারি সারি গাড়ি। একদিকে যানজট, অন্যদিকে পানিজট। যানবাহন সংকটসহ নানা বিড়ম্বনার শিকার হন তারা। এছাড়া স্কুল-কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা ভোগান্তিতে পড়ে বেশি। অনেককেই গাড়ি না পেয়ে কাকভেজা হয়ে বিদ্যালয়মুখো হতে দেখা গেছে।

মো. আমিন চৌধুরী নামে এক পথচারী জয়নিয়জকে বলেন, সামান্য বৃষ্টিতেই নগরের বিভিন্ন জায়গায় পানি উঠে যায়। টানা বৃষ্টির কথা তো বলাই বাহুল্য। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। প্রধানমন্ত্রী চট্টগ্রাম নগরের জলাবদ্ধতা নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে দায়িত্ব দিয়েছেন। কিন্তু সংস্থাটি কোনো কাজই করছে না। শুধু জলাবদ্ধতার নিরসনের নামে ইটিং,মিটিং ও সিটিং করে যাচ্ছে।

চকবাজার এলাকার বাসিন্দা মো.মিয়াজি জয়নিউজকে বলেন, সকাল সাড়ে ৭টা থেকে বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে ছিলাম একটি রিকশার জন্য। অনেক কষ্টে রিকশা পেলেও সুযোগ বুঝে ভাড়া বেশি নিয়েছে রিকশাওয়ালা।

জয়নিউজ/কাউছার/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...