খাগড়াছড়িতে বাঙালি ছাত্র পরিষদের মানববন্ধন

0

‘সর্বক্ষেত্রে পার্বত্য বাঙালিদের সাংবিধানিক অধিকার দিতে হবে’ এই স্লোগানে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

সোমবার (৮ জুলাই) বেলা ১টার দিকে জেলা শহরের শাপলা চত্বরে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

জেলা শাখার সভাপতি মো. আসাদ উল্লাহর সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বর্তমান কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. আব্দুল মজিদ।

প্রধান অতিথি বলেন, পার্বত্য চট্টগ্রামে ১৯৯৭ এর চুক্তির ৯৮ শতাংশ বাস্তবায়নের পরও পাহাড়ে শান্তির পরিবর্তে এসেছে অশান্তি। পাহাড়ের সকল বিষয় খেয়াল রেখে প্রত্যাহারকৃত সেনাক্যাম্প পুনঃস্থাপন করা হোক।

সম্প্রতি পার্বত্য মন্ত্রণালয়, উন্নয়ন বোর্ড, ইউএনডিপি কর্তৃক গবাদি পশু ও কৃষি সরঞ্জামাদি বিতরণে পাহাড়ি-বাঙালির যে বৈষম্য ফুটে উঠেছে তার তীব্র নিন্দা জানিয়ে তিনি টিএন্ডটি গেট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ স্কুলের নামে বন্দোবস্তি দেওয়ার দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা শাখার সহ সভাপতি মো. সুমন আহমেদ, সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন কায়েশ, সহ সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল আলম,দপ্তর সম্পাদক মো. বেলাল হোসেন, অর্থ সম্পাদক মো. খালেদ মাহমুদ নঈমসহ টিএন্ডটি সমাজ কমিটির সদস্যরা।

এ বিষয়ে মঙ্গলবার (৯ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেন তারা।

জয়নিউজ/সবুজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...