আজ সালমানের মৃত্যুবার্ষিকী

সালমান শাহ। বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) তার চলে যাওয়ার দিন।

- Advertisement -

১৯৯৬ সালের এই দিনে রাজধানীর ইস্কাটনে নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তার লাশ। সে সময় তার বাবা প্রয়াত কমরউদ্দিন আহম্মদ চৌধুরী একটি অপমৃত্যু (ইউডি) মামলা দায়ের করেন।
ছেলের মৃত্যু অপমৃত্যু নয়, বরং তাকে হত্যা করা হয়েছে- বলে তিনি ঢাকার সিএমএম আদালতে অভিযোগ করেন। পরে মামলা করেন। এখনও আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন সালমানের মা নীলা চৌধুরী।

- Advertisement -google news follower

নন্দিত চিত্রনায়ক সালমান শাহ’র মৃত্যুর ২২ বছর পেরিয়ে গেলেও রহস্যের জাল এখনও থেকে গেছে। আত্মহত্যা করেছিলেন, নাকি খুন হয়েছিলেন এই নায়ক- এ প্রশ্নের উত্তর আজও খুঁজে চলেছেন তার ভক্তরা।

৯০ দশকের শ্রেষ্ঠতম নায়ক সালমান শাহ ২৭টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। যার বেশিরভাগই ছিল তুমুল জনপ্রিয় ও ব্যবসাসফল। মাত্র তিন বছরের অভিনয় জীবনে এমন দর্শকপ্রিয়তা আমাদের চলচ্চিত্রের ইতিহাসে বিরল।

- Advertisement -islamibank

সালমান শাহ’র মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএফডিসি ও তার জন্মস্থান সিলেটে বিশেষ আয়োজন রয়েছে। এরমধ্যে বিএফডিসিতে থাকছে দোয়া মাহফিল। এটি আয়োজন করছে চলচ্চিত্র শিল্পী সমিতি। পারিবারিকভাবে একই আয়োজন হবে সিলেটেও।

জয়নিউজ/আরসি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM