রাউজানে পানির নিচে সড়ক ও ফসলি জমি

0

রাউজানে ভারী বর্ষণ, ডাবুয়া ও সর্তা খাল দিয়ে নেমে আসা পাহাড়ি ঢলে ডুবে গেছে ফসলি জমি ও সড়ক। পানিতে তলিয়ে গেছে আমন ধানের বীজতলা।

শনিবার (৬ জুলাই) বিকাল থেকে শুরু হওয়া ভারী বর্ষণ সোমবার (৮ জুলাই) দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত অব্যাহত ছিল।

পাহাড়ি ঢলে উপজেলার হলদিয়া ইউনিয়নের উত্তর সর্তা, হলদিয়া, গর্জনিয়া, এয়াসিন নগর , জনিপাথর, বৃকবানপুর, ডাবুয়া ইউনিয়নের পশ্চিম ডাবুয়া, লাঠিছড়ি, কেউকদাইর, রামনাথপাড়া, পূর্ব ডাবুয়া, হাসান খীল ও দক্ষিণ হিংগলা, চিকদাইর ইউনিয়নের পাঠানপাড়া, দক্ষিণ সর্তা ও চিকদাইর, গহিরা ইউনিয়নের দলইনগর ও কোতোয়ালিঘোনা, নোয়াজিশপুর ইউনিয়নের ফতেহনগর সড়ক ডুবে যায়। হালদা নদী ও তেলপারই খাল দিয়ে নেমে আসা পাহাড়ি ঢলে তলিয়ে যায় নদীমপুর ও পশ্চিম নদীমপুর এলাকার ফসলি জমি।

ডাবুয়া খাল, খাসকালী খাল, বেরুলিয়া খাল, কলমপতি খাল, কাগতিয়া খাল, সোনাইর খাল, রাউজান খাল, মুকছড়ি খাল ও হালদা নদী দিয়ে সমানে নামছে পাহাড়ি ঢল। এতে পানিতে ডুবে গেছে পৌরসভার সাহানগর, ঢেউয়াপাড়া, শরীফপাড়া, দাশপাড়া, পালিতপাড়া, হাজীপাড়া, ছিটিয়াপাড়া, সুলতানপুর কাজীপাড়া, পশ্চিম সুলতানপুর, পূর্ব গহিরা, গহিরা মোবারক খীল, দক্ষিণ গহিরা, পশ্চিম গহিরা কোতোয়ালি ঘোনা, কেউটিয়া, পশ্চিম রাউজান, মঙ্গল খালী, খলিলাবাদসহ বিভিন্ন এলাকায়। এছাড়া হরনাথ ছড়া খাল, ভোমর ঢাল্লা খাল, ফটিকছড়ি খাল, কুমার খালী খাল দিয়েও নামছে পাহাড়ি ঢল।

এদিকে সোমবার (৮ জুলাই) বিকাল থেকে বিপদ সীমার নিচে প্রবাহিত হচ্ছে হালদা নদী, সর্তা খাল ও ডাবুয়া খালের পানি। এভাবে ভারী বর্ষণ অব্যাহত থাকলে রাউজানে ভয়াবহ বন্যার শঙ্কা করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ জয়নিউজকে বলেন, ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলেরে স্রোতের পানিতে রাউজানে বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে। ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করা হচ্ছে।

জয়নিউজ/শফিউল/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...