নালার পানি আটকানো ঠেকাতে হাসনীর পরামর্শ

0

বর্ষা মৌসুমে প্রতিটি ওয়ার্ডে একটি করে ইমার্জেন্সি টিম গঠন করে যেখানে নালার পানি আটকে যায় সেখানে জরুরি ভিত্তিতে নর্দমার ময়লা সরিয়ে পানি চলাচলের ব্যবস্থা করে দেওয়ার পরামর্শ দিয়েছেন ভারপ্রাপ্ত মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

সোমবার (৮ জুলাই) দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় কালে তিনি এ পরামর্শ দেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কাউন্সিলর নাজমুল হক ডিউক, কাউন্সিলর ইসমাইল বালি, কাউন্সিলর জাহঙ্গীর আলম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আনজুমান আরা বেগম ও জেসমিনা খানম এবং চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর মো. জাবেদ, সাবের আহমদ, এএফ কবির আহমেদ মানিক ও গোলাম মোহাম্মদ জোবায়ের, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, জেসমিন পারভিন জেসি, মনোয়ারা বেগম মনি ও ফেরদৌসি আকবর, চবিক সচিব আবু শাহেদ চৌধুরী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ সফিকুল মন্নান সিদ্দিকী, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মো. হুমায়ুন কবির, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল হুদা ও সুদীপ বসাক, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. মোরশেদুল আলম, উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু।

সভায় ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিলরদের প্রত্যেকের ওয়ার্ডের সুবিধা-অসুবিধার কথা জানতে চান। কাউন্সিলররা তাদের নিজ নিজ কার্যক্রম সম্পর্কে ভারপ্রাপ্ত মেয়রকে অবহিত করেন। এসময় ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিলরদের নিজ নিজ এলাকার পরিচ্ছন্ন কার্যক্রম, আলোকায়ন, রাস্তার উন্নয়ন কাজ, নালা-নর্দমার চলমান উন্নয়ন প্রকল্পের কাজ নিবিড় তদারকির উপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, আগামী বছর এপ্রিলে চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে বিগত সময়ের সব কার্যক্রমের জন্য নগরবাসীর কাছে জবাবদিহি করতে হবে।

জয়নিউজ/আরডি/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...