মুক্তিযোদ্ধা মুক্তিমান বড়ুয়া আর নেই

0

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) পটিয়া উপজেলার সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা মুক্তিমান বড়ুয়া (৭৪) আর নেই।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে তিনি মারা যান।

বুধবার (১০ জুলাই) বেলা আড়াইটায় পটিয়া উপজেলার পাঁচরিয়া গ্রামের বাড়িতে তাঁর শেষকৃত্য হবে।

মুক্তিযোদ্ধা মুক্তিমান বড়ুয়া দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম রেলওয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মৃত্যুকালে তিনি তিন ছেলে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।

মুক্তিমান বড়ুয়া মহান মুক্তিযুদ্ধের সংগঠক, পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের পটিয়া থানার প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ রেলওয়ে হেড কোয়ার্টার শাখার সাবেক সহসভাপতিসহ অনেক সামাজিক ও ধর্মীয় সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

তিনি আমৃত্যু বাম প্রগতিশীল আন্দোলন সংগ্রামের সঙ্গে যুক্ত থেকে শ্রমজীবী, কর্মজীবী মানুষের অধিকার আদায়ের জন্য লড়াই-সংগ্রাম করে গেছেন। বিপ্লবী এই নেতা ১৯৪৫ সালে ১৫ নভেম্বর পটিয়া উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের চরকনাই গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম অঞ্চলের অবসরপ্রাপ্ত হিসাবরক্ষক ছিলেন।

মুক্তিযোদ্ধা মুক্তিমান বড়ুয়ার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী, সিপিবির কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক শাহ আলম, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উপজেলা সভাপতি ডা. দিলীপ ভট্টাচার্য্য।

জয়নিউজ/বিআর
আরও পড়ুন
লোড হচ্ছে...