বোধনের নবীনবরণ ১২ জুলাই

0

বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম- পরিচালিত বোধন আবৃত্তি স্কুলের ৫২তম আবর্তনের নবীনবরণ আগামী ১২ জুলাই (শুক্রবার)। ওইদিন সকাল ৯টায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) পরিচালিত মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে ক্লাস শুরু হবে।

এদিকে নবীনবরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহেদুল কবির চৌধুরী এবং চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু।

বাংলা ভাষার শুদ্ধতম চর্চার অঙ্গীকার নিয়ে ছয় মাসব্যাপী প্রশিক্ষণে থাকছে শুদ্ধ উচ্চারণের তত্ত্ব ও প্রয়োগ, জিহ্বা-চোয়ালের ব্যায়াম ও মনসংযোগ, মাইক্রোফোনের প্রায়োগিক ব্যবহার, ছন্দ, কবিতার ভাব ও রস, অনুষ্ঠান উপস্থাপনা, সংবাদ পাঠ, টিভি রিপোর্টিং, শ্রুতি নাটক এবং আবৃত্তি-নির্মাণ ও প্রয়োগ। সমাবর্তনে আবৃত্তি পরিবেশনের মধ্যদিয়ে সনদ গ্রহণ করবেন শিক্ষার্থীরা। এতে প্রশিক্ষক হিসেবে ক্লাস পরিচালনা করবেন দেশের বরেণ্য আবৃত্তিশিল্পী, নাট্যব্যক্তিত্ব ও বিশিষ্ট কবি-সাহিত্যিকরা।

শিশু  ও বড়দের জন্য আলাদাভাবে ক্লাস পরিচালনা করে বোধন। এখন শিশু বিভাগে দুই বছরব্যাপী পূর্ণাঙ্গ আবৃত্তি কোর্সে ভর্তি চলছে। ভর্তির জন্য প্রতি শুক্রবার সকাল ৯টা থেকে বেলা ১২টার মধ্যে চসিক মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজে যোগাযোগ করতে হবে। বিস্তারিত তথ্যের জন্য ‍মুঠোফোনে যোগাযোগ করা যাবে ০১৮১৭৭১৯০১৭, ০১৭১৮০০৪০৩৩,  ০১৮১৯৩৩২৪৫৪ ও ০১৮১৫৬৪৭৯৪৯ নাম্বারে।

জয়নিউজ
আরও পড়ুন
লোড হচ্ছে...