সমস্যার সমাধান করলেন ট্রাম্প

0

পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন ইমরান খান। এই সফরে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন তিনি। ২২ জুলাই ওয়াশিংটন পৌঁছাবেন ইমরান। যুক্তরাষ্ট্র-পাকিস্তানের সম্পর্ক আরও মজবুত করাই এই সফরের উদ্দেশ্য।

আগে জানানো হয়েছিল, এই সফরে ওয়াশিংটন ডিসিতে পাকিস্তানের রাষ্ট্রদূত আসাদ মজিদ খানের বাসভবনেই থাকবেন ইমরান। বিদেশ সফরে দেশের খরচ কমানোই এর মূল উদ্দেশ্য। ইমরান মার্কিন প্রেসিডেন্টসহ অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে যোগ দেবেন মজিদ খানের বাসভবন থেকেই।

কিন্তু কোনো রাষ্ট্রপ্রধান যুক্তরাষ্ট্র সফরে এলে তাঁর নিরাপত্তা সুনিশ্চিত ও নিশ্ছিদ্র করার দায়িত্ব থাকে মার্কিন গোয়েন্দা দপ্তরের ওপর। মার্কিন গোয়েন্দারাই আমেরিকায় সফররত রাষ্ট্রপ্রধানদের থাকা, যাতায়াত, বৈঠক- সবকিছুর দায়িত্ব নেন। কিন্তু ইমরানের এই সিদ্ধান্তে কিছুটা অস্বস্তিতে পড়ে গোয়েন্দা দপ্তর। শেষে এই সমস্যার সমাধান করলেন খোদ প্রেসিডেন্ট। ইমরান আমেরিকায় পৌঁছালে হোয়াইট হাউসেই তাঁর থাকার ব্যবস্থা করলেন ট্রাম্প।

হোয়াইট হাউস সূত্রের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে, ২২ জুলাই পাক প্রধানমন্ত্রীকে স্বাগত জানানোর প্রস্তুতি ইতোমধ্যে শুরু করেছে হোয়াইট হাউস।

ট্রাম্প-ইমরান বৈঠকের দিকে নজর রয়েছে প্রতিবেশী দেশ ভারতের। এই বৈঠকে সন্ত্রাস মোকাবেলার ইস্যুতে পাকিস্তানকে কড়া বার্তা দেবেন মার্কিন প্রেসিডেন্ট- এমনটাই আশা ভারতের।

জয়নিউজ/আরসি

আরও পড়ুন
লোড হচ্ছে...